চট্টগ্রামে জামায়াতে ইসলামীর সকাল-সন্ধ্যা হরতাল চলছে

নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে বন্দর নগরী চট্টগ্রামে জামায়াতে ইসলামীর ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। বুধবার সকাল ৬টা থেকে হরতাল শুরু হয়েছে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এখনো হরতালের কারণে নগরী এবং জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। বর্তমান সরকারের দ্বিতীয় মেয়াদে এ প্রথমবারের মত চট্টগ্রামে হরতাল পালিত হচ্ছে। হরতালে নগরীতে সবধরনের যান চলাচলসহ স্কুল-কলেজ ও অফিস-আদালত বন্ধ রয়েছে। তবে চট্টগ্রাম থেকে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। এছাড়া, চট্টগ্রামে এসএসসি পরীক্ষা হরতালের আওতামুক্ত রেখেছে জামায়াত।

নাশকতা মোকাবেলায় নগরীর বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। শহর জুড়ে টহল দিচ্ছে পুলিশ ও র‌্যাব। শিবির অধ্যুষিত সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালি, সীতাকুণ্ডসহ কয়েকটি  উপজেলায় নাশকতার আশঙ্কায় কয়েক প্লাটুন বিজিবি প্রস্তুত রাখা হয়েছে।

সিএমপি’র কোতোয়ালী জোনের সহকারী কমিশনার আব্দুর রউফ জানান, হরতালে যে কোন ধরনের নাশকতা ঠেকাতে পুলিশ প্রস্তুত রয়েছে।

এদিকে মহানগর শিবির নেতারা জানান, হরতালের সমর্থনে সকাল সাড়ে ৭টায় দেওয়ান বাজার এলাকায় এবং ৮টায় নগরীর বক্সিরহাট বিট এলাকায় শিবিরের মিছিল হয়েছে। তবে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উল্লেখ্য সোমবার চট্টগ্রাম নগরীতে জামায়াত কার্যালয়ে অভিযান চালিয়ে নগর শাখার আমির ও সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলামসহ ২১ জনকে আটক করে। এর প্রতিবাদে চট্টগ্রাম জেলা, তিন পার্বত্য জেলা ও কক্সবাজারে এ হরতাল আহবান করে জামায়াত।

You Might Also Like