তুরস্কে যুদ্ধবিমান পাঠানোর কথা স্বীকার করল সৌদি আরব

তুরস্কের ইনজারলিক বিমান ঘাঁটিতে যুদ্ধবিমান পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছে সৌদি আরব। সিরিয়ায় তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী দায়েয়ের বিরুদ্ধে কথিত লড়াইয়ের জন্য এ পদক্ষেপ নেয়া হয়েছে। আরবি নিউজ চ্যানেল আল আরাবিয়াকে এ কথা জানিয়েছেন সৌদি সামরিক মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ আল-আসিরি।

অবশ্য বিমান ঘাঁটিতে এখনো সৌদি কোনো পদাতিক সেনা মোতায়েন করা হয় নি উল্লেখ করে তিনি বলেন, সৌদি বাহিনীর অংশ হিসেবে সেখানে বর্তমানে সৌদি বিমান রয়েছে।

বিমান পাঠানোর জন্য এ ঘাঁটি সৌদি কর্মকর্তারা পর্যবেক্ষণ করেছেন বলেও এর আগের খবরে বলা হয়েছিল। এ ছাড়া, কৌশলগত পরিকল্পনা থাকলে সিরিয়ায় আংকারা এবং রিয়াদ স্থল অভিযান চালাতে পারে বলেও শনিবার জানিয়েছিলেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রী।

এ ছাড়া, চলতি মাসের ১২ তারিখে সৌদি পররাষ্ট্রমন্ত্রী আবদেল আল-জুবাইর মার্কিন নিউজ চ্যানেল সিএনএনকে বলেছিল, মার্কিন নেতৃত্বাধীন জোট যদি পদাতিক সেনা পাঠানোর সিদ্ধান্ত নেয় তবে রিয়াদ বিশেষ বাহিনী মোতায়েনে প্রস্তুত রয়েছে।

এদিকে, সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ওয়ালিদ আল-মুয়াল্লেম বলেছেন, সৌদি আরব বা তুরস্ক যেই হোক না কেন, সিরিয়ার মাটিতে আগ্রাসন চালানোর হঠকারিতা দেখালে কাঠের কফিনে ভরে আগ্রাসীদেরকে তাদের দেশে ফেরত পাঠানো হবে।

You Might Also Like