আ.লীগ নেতা মুরাদকে দুদকের জিজ্ঞাসাবাদ

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে দুদকের প্রধান কার্যালয়ে তার জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। দুদক উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা শেখ আবদুস ছালাম তাকে জিজ্ঞাসাবাদ করছেন। তার জিজ্ঞাসাবাদ দুপুর পর্যন্ত চলবে বলে দুদক সূত্রে জানা গেছে।

এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে গত ১ ফেব্রুয়ারি তাকে তলব করা হয়েছিল।

দুদক সূত্রে জনা যায়, মুরাদ ক্ষমতার অপব্যবহার করে অঢেল সম্পদের মালিক হয়েছেন। অভিযোগ রয়েছে শাহে আলম মুরাদ জোর করে মাকান গ্রুপের চেয়ারম্যান হয়েছেন। মাকান গ্রুপের অঙ্গ-প্রতিষ্ঠান ডিজনি ডিজাইন অ্যান্ড ডেভেলপার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্যবসায়ী মো. খায়রুল আলম তার বিরুদ্ধে এই অভিযোগ করেন। এই অভিযোগে খায়রুল আলম ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ আদালতে একটি মামলাও করেছেন।

ওই মামলার অভিযোগে বলা হয়েছে, গত বছরের ৬ আগস্ট দুপুরে শাহে আলম মুরাদ কতিপয় অজ্ঞাতনামা সন্ত্রাসী নিয়ে ডিজনি ডিজাইন কার্যালয়ে গিয়ে জোরপূর্বক নিজেকে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দাবি করে। স্বাক্ষর জাল করে কাগজপত্র তৈরি করে কয়েকজন পরিচালকের পদ বাতিল করে নতুন পরিচালক নিয়োগ করেন। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে একটি লিখিত আবেদনও করেছেন ওই ব্যবসায়ী।

You Might Also Like