সিরিয় বাহিনীর অভিযানে নিহত ৩০০ আন-নুসরা সদস্য

সিরিয়ার উত্তর পশ্চিমাঞ্চলীয় প্রদেশ আলেপ্পোতে সরকারি বাহিনীর অভিযানে আল-কায়েদার সঙ্গে সম্পর্কিত আন-নুসরা ফ্রন্টের তিন শতাধিক সদস্য নিহত হয়েছে। আরবি নিউজ চ্যানেল আল-মায়েদিন এ খবর দিয়েছে।

এতে বলা হয়েছে, সিরিয় বাহিনীর সর্বশেষ অভিযানের মুখে রাতিন গ্রামের কাছে এ সব তাকফিরি সন্ত্রাসী নিহত হয়। আন-নুসরা এ নিহত হওয়ার ঘটনা নিশ্চিত করে বলেছে, গত কয়েকদিন এ এলাকায় প্রচণ্ড লড়াইয়ে এ সব মৃত্যু হয়েছে।

এদিকে, কথিত সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, তুর্কি সীমান্তের কাছাকাছি তাল রিফাত শহরের দিকে সিরিয় বাহিনী এগিয়ে চলেছে। এতে হাজার হাজার সন্ত্রাসী ওই এলাকা থেকে ভেগে যেতে শুরু করেছে।

কৌশলগত গুরুত্বপূর্ণ এ শহরকে গোলযোগপূর্ণ সীমান্তের কাছে সন্ত্রাসীদের শেষ শক্ত অবস্থান হিসেবে গণ্য করা হয়। তাল রিফাত দখল করে নেয়া হলে তা সন্ত্রাসীদের জন্য মারাত্মক আঘাত হয়ে দাঁড়াবে।

রুশ বিমান সমর্থনে অন্যতম গুরুত্বপূর্ণ লড়াই চালিয়ে যাচ্ছে। দামেস্কের আমন্ত্রণে সিরিয়ার মস্কোর বিমান অভিযান শুরুর পর থেকে অনুষ্ঠিত লড়াইয়ের মধ্যে একে গুরুত্বপূর্ণ হিসেবে মনে করা হচ্ছে। সিরিয় দৈনিক আল ওয়াতান লিখেছে, এ শহরের পতন ঘটলে গোটা উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশ সরকারি সেনাদের নিয়ন্ত্রণ আসবে।

You Might Also Like