এসআইয়ের বিরুদ্ধে ক্যাশ বাক্স থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগ

গাজীপুরের কালিয়াকৈর থানার উপপরিদর্শক (এসআই) মো. হাসান আলীর বিরুদ্ধে একটি ব্যবসাপ্রতিষ্ঠানের ক্যাশ বাক্স থেকে সাড়ে তিন লাখ টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বুধবার দুপুর ১২টার দিকে এক ব্যবসায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেছেন। ওই ব্যবসায়ীর নাম সফিকুল ইসলাম। তার বাড়ি উপজেলার সাদুল্লাহপুর গ্রামে।

অভিযোগে উল্লেখ করা হয়, সফিকুল তার চার বন্ধুকে নিয়ে উপজেলার ডুবাইল বাসস্ট্যান্ড এলাকায় ব্যবসায়িক কার্যালয় স্থাপন করে মাটি সরবরাহের ব্যবসা করেন। গত সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ওই কার্যালয়ে তিনি ও তার ব্যবসায়িক অংশীদারেরা বসে হিসাব-নিকাশ করে সাড়ে তিন লাখ টাকা ক্যাশ বাক্সে রাখেন। পরে সময় কাটানোর জন্য তারা তাস খেলছিলেন। এক পর্যায়ে তিনজন কনস্টেবল নিয়ে এসআই হাসান ওই কার্যালয়ে তল্লাশি চালান। কিছু না পেয়ে ক্যাশ বাক্স ভেঙে সাড়ে তিন লাখ টাকা ছিনিয়ে নেন। আর তাদের পাঁচজনকে আটক করে থানায় নিয়ে যান। পরদিন ভ্রাম্যমাণ আদালত তাদের ১০০ টাকা করে জরিমানা করে ছেড়ে দেন। কিন্তু ক্যাশ বক্স থেকে ছিনিয়ে নেয়া টাকা তারা ফেরত পাননি। ওই টাকা চাইতে গেলে তাকে বিভিন্ন মামলায় আসামি করার হুমকি দেন এসআই হাসান।

এ বিষয়ে জানতে চাইলে টাকা ছিনতাই ও মামলায় ফাঁসানোর হুমকি দেয়ার অভিযোগ অস্বীকার করে এসআই হাসান বলেন, ওই পাঁচজন জুয়া খেলছিলেন। এ জন্য তাদের আটক করা হয়। পরদিন মঙ্গলবার কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম সাইফুল কবির ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানা করে ছেড়ে দেন।

এদিকে ব্যবসায়ী সফিকুল বলেন, পুলিশের হয়রানির ভয়ে আছি। আমাদের বড় ভাইয়েরা কইতাছেন আগুন নিয়া খেলার দরকার নেই। তাই আমি কালকে ইউএনও সাহেবের কাছ থেকে অভিযোগ উঠিয়ে ফালামু।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মুঠোফোনে এ ব্যাপারে জানতে চাইলে ইউএনও মো. ছানোয়ার হোসেন বলেন, আমি অফিসের কাজে একটু বাইরে আছি। তবে ব্যবসায়ীর অভিযোগের বিষয়টি শুনেছি। অভিযোগটি পড়ে তদন্তের নির্দেশ দেয়া হবে।

You Might Also Like