তালিকায় শীর্ষে বার্সেলোনা

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওলেন মেসির গোলে জয় পেয়েছে বার্সেলোনা। মালাগার বিপক্ষে ২-১ গোলের জয়ে স্প্যানিশ লা লিগার শীর্ষে উঠে গেছে লুইস এনরিখের শিষ্যরা।

ইনজুরি কাটিয়ে শনিবার মালাগার ঘরে মাঠে ছিল মেসির প্রথম ম্যাচ। দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। লুইস সুয়ারেজের ক্রস ধরে সহজে জালে জড়ান তরুণ মুনির এল হাদ্দাদি।

১৪ মিনিটের সময় গোল পরিশোধের সুযোগ এসেছিল মালাগার সাম। ক্যাস্ত্রোর দূরপাল্লার শট কোনোমতে হাত লাগিয়ে সেভ করে বার্সা গোলরক্ষক ব্রাভো। তবে ৩২ মিনিটে সমতায় ফেরে মালাগা।

হাভিয়ের মাসচেরানোর ভুল পাস ধরে চার্লেস পাঠান ডি-বক্সে থাকা হুয়ানপির কাছে। ১৫ গজ দূর থেকে নেওয়া এই মিড-ফিল্ডারের শট মাসচেরানোর গায়ে লেগে দিক পাল্টে জালে ঢোকে।

প্রথমার্ধে সমতায় থেকে বিরতিতে যায় দুদল। চোট থেকে ফেরা মেসি জ্বলে উঠেন দ্বিতীয়ার্ধে। ৫১ মিনিটে বাঁ দিক থেকে আদ্রিয়ানোর ক্রসে লাফিয়ে উঠে দর্শনীয় ভলিতে দূরের পোস্টে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন তিনি।

বার্সার জয়ের ব্যবধান আরো বাড়তে পারত। ৬২ মিনিটে মেসির বাড়ানো নিখুঁত পাস ডি-বক্সের ভেতরে পেয়েও সুয়ারেজ গোল করতে ব্যর্থ হন। ফলে বার্সার ত্রাণকর্তা হিসেবেই মেসির দেওয়া শেষ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

এ জয়ে অ্যাতলেটিকো মাদ্রিদকে পেছনে ফেলে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে গেল বার্সেলোনা। ২০ ম্যাচে ৪৮ পয়েন্ট বার্সার। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অ্যাতলেটিকো। আর ৪৩ পয়েন্ট নিয়ে তৃতীয় রিয়াল মাদ্রিদ।

You Might Also Like