নবনির্বাচিত মেয়র জামায়াত নেতা আত্মসমর্পণ, জেলহাজতে প্রেরণ

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র ও জেলা জামায়াতের আমীর নজরুল ইসলাম বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ এনামুল বারী ও পৃথক তিনটি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে ৬টি বিভিন্ন মামলায় আত্মসমর্পনের পর জামিন আবেদন করলে আদালত ১টি মামলায় জামিন মঞ্জুর, দুটি মামলায় উচ্চ আদালতের জামিন বহাল ও বাকী তিনটি মামলায় জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেছে।

এছাড়া সদর থানা পুলিশ সিটি কলেজের ছাত্র আরিফুল হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে সিনিয়র জুডিশিযাল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারীর আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ২১ জানুয়ারি রিমান্ড শুনানীর দিন ধার্য্য করে। নজরুল ইসলামের নামে বিভিন্ন অভিযোগে বিভিন্ন থানায় ১৮টি মামলা বিচারাধীন রয়েছে। নির্বাচনের ১ সপ্তাহ পর সর্বশেষ গোমস্তাপুর থানায় তার বিরুদ্ধে নাশকতার মামলা দায়ের হয়।

আদালত সূত্র জানায়, কোর্ট পুলিশের উপ-পরিদর্শক খলিলুর রহমান ও জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হামিদুর রশিদ তথ্যগুলি নিশ্চিত করেছেন।
এদিকে সরকার বিরোধী কর্মকান্ডে জড়িত সন্দেহে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নবনির্বাচিত সংরক্ষিত মহিলা পদের কাউন্সিলর মোসলেমা বেগম মুসি ও সাকেরা বেগমকে বুধবার সকালে আটক করে আদালতে পাঠিয়েছে পুলিশ বলে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম জানিয়েছেন।

অন্যদিকে আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী বিভাগের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলদের শপথ করাবেন রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমেদ। সকাল সাড়ে ১০টায় শপথ গ্রহণ অনুষ্ঠান হবে বলে রাজশাহী শিল্পকলা একাডেমী মিলনায়তনে কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের পরিচালক আমিনুল ইসলাম আজ পত্র মারফত মেয়র ও কাউন্সিলরদের জানিয়েছেন।

৭ জানুয়ারি সরকারীভাবে নবনির্বাচিতদের প্রজ্ঞাপন জারী করে নির্বাচন কমিশন। শপথ গ্রহণের আগের দিন নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের আত্মসমর্পন ও আটকের ঘটনায় আদালত চত্তরে কঠোর নিরাপত্তা বলয় তৈরী করে পুলিশ।

You Might Also Like