নিউইয়র্কে তরুণীকে গণধর্ষণ : ৪ তরুণ আটক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে চার তরুণকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় পালিয়ে যাওয়া আরেক তরুণকে ধরতে অভিযান চালানো হচ্ছে।

নিউইয়র্কের ব্রুকলিনে একটি খেলার মাঠে ১৮ বছর বয়সি ওই তরুণীকে গণধর্ষণ করে পাঁচ তরুণ। এর আগে মেয়েটি তার বাবার সঙ্গে ছিল। কিন্তু বন্দুকের মুখে তার বাবাকে ওই স্থান ছেড়ে যেতে বাধ্য করে তারা।

বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

ঘটনাটি বৃহস্পতিবার রাতের। মেয়েটির বাবা সাহায্যের জন্য দৌড় দেন কিন্তু ঘটনাস্থলে দুজন পুলিশ কর্মকর্তা আসার আগেই নির্যাতনকারী তরুণরা পালিয়ে যায়।

আটক হওয়া তরুণদের মধ্যে একজনের বয়স ১৪ বছর, একজনের ১৭ বছর এবং দুজনের ১৫ বছর।

নিউইয়র্ক পুলিশ জানিয়েছে, এদের মধ্যে দুজন আত্মসমর্পণ করে এবং বাকি দুজনকে পুলিশ গ্রেফতার করে।

সেদিন যা ঘটেছিল
ব্রুকলিনের ব্রাউনসভাইলে খেলার মাঠে বাবা-মেয়ে বিয়ার পান করছিলেন। এ সময় পাঁচ তরুণ তাদের দিকে যায় এবং মেয়েটির বাবার দিকে বন্দুক তাক করে তাকে সেখান থেকে চলে যেতে বলে। তখন মেয়েটির বাবা পুলিশের সাহায্যের জন্য চেষ্টা করছিলেন। এরপর ২০ মিনিট পর দুজন পুলিশ কর্মকর্তা সেখানে আসেন।

পুলিশ কর্মকর্তাদের খেলার মাঠে প্রবেশ করতে দেখেই নির্যাতনকারীরা পালিয়ে যায়। এর আগে তারা প্রত্যেকে মেয়েটির ওপর নিপীড়ন চালায়।

তবে প্রশ্ন উঠেছে, ঘনবসতি এলাকায় পুলিশের সাহায্য পেতে ওই তরুণীর বাবার এত সময় লেগে গেল কেন? তবে পুলিশ বলছে, ডাক পাওয়ার সঙ্গে সঙ্গে সেখানে ফোর্স পাঠানো হয়েছে।

স্থানীয় হাসপাতালে মেয়েটির চিকিৎসা চলছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত তরুণদের বিরুদ্ধে শিগগিরই অভিযোগ দাখিল করা হবে।

তবে সবচেয়ে বড় হয়ে দেখা দিয়েছে যে প্রশ্নটি সেটি হচ্ছে, নিউইয়র্কের মতো সুরক্ষিত ও মননশীল শহরের খেলার মাঠে গণধর্ষণ হয় কী করে? এ নিয়ে নিউইয়র্কবাসীর মধ্যে বিতর্ক চলছে।

You Might Also Like