পরমাণু যুদ্ধের হুমকির জবাবে হাইড্রোজেন বোমা বানিয়েছি: কিম

আমেরিকার পরমাণু যুদ্ধের হুমকি মোকাবেলায় নিজেদের রক্ষা করতেই হাইড্রোজেন বোমার পরীক্ষা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন উত্তর কোরিয়া নেতা কিম জং উন।

পিয়ংইয়ং প্রথমবার সফলতার সঙ্গে তার হাইড্রোজেন বোমার পরীক্ষা চালিয়েছে বলে গত ৬ জানুয়ারি উত্তর কোরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যম ‘কোরিয়া কেন্দ্রীয় বার্তা সংস্থা’ বা কেসিএনএ প্রচার করার পর এই প্রথমবার কিম এ বিষয়ে মন্তব্য করলেন।

উত্তর কোরিয়া হাইড্রোজেন বোমার পরীক্ষা চালানোর পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক সমাজে এর বিরুদ্ধে নিন্দার ঝড় ওঠেছে।পাশাপাশি প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার সঙ্গে উত্তেজনা বেড়ে গেছে। এর ফলে বৈরী প্রতিবেশী উত্তর কোরিয়ার বিরুদ্ধে অপপ্রচারমূলক সম্প্রচার শুরু করতে সীমান্তে লাউডস্পিকার আবার চালু করে দিয়েছে দক্ষিণ কোরিয়া।

হাইড্রোজেন বোমার সফল পরীক্ষা চালানোর জন্য কিম উত্তর কোরিয়ার গণবাহিনীর প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শনে যান এবং সংশ্লিষ্টদের অভিন্দন জানান। কোরিয়া উপদ্বীপে শান্তি রক্ষার প্রয়োজনে এবং মার্কিন নেতৃত্বাধীন সাম্রাজ্যবাদীদের পরমাণু যুদ্ধের হুমকি থেকে নিজেদের আত্মরক্ষা করতেই এই পরীক্ষা চালানো হয়েছে বলে কিম মন্তব্য করেন।

এদিকে, উত্তর কোরিয়া হাইড্রোজেন বোমা পরীক্ষা করার পর কোরিয় উপদ্বীপে সৃষ্ট উত্তেজনার কারণে আমেরিকা আজ রোববার দক্ষিণ কোরিয়ায় পরমাণু বোমা বহনে সক্ষম বি-৫২ বোমারু বিমান মোতায়েন করেছে আমেরিকা।

You Might Also Like