টানা দ্বিতীয় জয় পেল মুম্বাই ইন্ডিয়ানস

টানা দ্বিতীয় জয় পেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস। আসরে টানা ৫ ম্যাচ হারের পর মঙ্গলবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ১৯ রানে হারিয়ে পূর্ণ পয়েন্ট অর্জন করে রোহিত শর্মার দল।

সংযুক্ত আরব আমিরাতে জয় শূণ্য দলটি দেশের মাটিতে দুই ম্যাচের দুটিতেই জিতে এখন পয়েন্ট টেবিলের ৬ষ্ঠ অবস্থানে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নিজেদের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ১৮৭ রানের বিশাল সংগ্রহ গড়ে মুম্বাই। দলীয় অধিনায়ক রোহিত শর্মা মাত্র ৩৫ বলে ৩ চার ও ৪ ছক্কায় সর্বোচ্চ ৫৯ রান করে অপরাজিত থাকেন।  ক্যারিবিয় অলরাউন্ডার কাইরন পোলার্ড ৩১ বলে ৬ চারের সাহায্যে ৪৩ রানে দৃষ্টিনন্দন ইনিংস খেলেন। এবং ওপেনার চিদাম্বরম গৌতম ২৮ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩০ রান করেন।

জয়ের জন্য ১৮৮ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে হার্ডহিটার ক্রিস গেইল উইকেটে থাকা অবস্থায় জয়ের স্বপ্ন দেখছিল ব্যাঙ্গালোর। কিন্তু গেইল আউট হয়ে যাওয়ার পর বলের সাথে পাল্লা দিয়ে আর কেউই বড় ইনিংস খেলতে পারেনি। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে  ৮ উইকেটে ১৬৮ রান তুললে ১৯ রানের পরাজয় বরণ করতে হয় আইপিএলের শ্রেষ্ঠ ব্যাটিং লাইন আপের দলটিকে। ভয়ঙ্কর ব্যাটসম্যান ক্রিস গেইল মাত্র ২৪ বলে তিনটি করে চার ও ছক্কায় ৩৮ রানের বিনোদনপূর্ণ ইনিংস খেলেন। এছাড়া অধিনায়ক বিরাট কোহলি ২৮ বলে দুটি করে চার ও ছক্কায় ৩৫ এবং পার্থিব প্যাটেল ১৯ বলে ৫ চারে ২৬ রানের উল্লেখযোগ্য ইনিংস খেলেন।

মুম্বাইয়ের পক্ষে জাসপিত বুমরাহ ২২ রানে, লাসিথ মালিঙ্গা ২৯ রানে এবং হরভজন সিং ৩৩ রানে দুটি করে উইকেট নেন। ম্যাচ সেরা নির্বাচিত হন রোহিত শর্মা।

ইন্ডিয়ান প্রিমিয়াম লিগের পয়েন্ট টেবিলে বর্তমানে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই। সমান ১০ পয়েন্ট নিয়ে পাঞ্জাব দুয়ে এবং রাজস্থান তিনে। ৬ পয়েন্ট নিয়ে ব্যাঙ্গালুর চারে। কলকাতা, মুম্বাই, হায়দারাবাদ ও দিল্লি সমন ৪ পয়েন্ট অর্জন করলেও রান রেটে ৫ম অবস্থানে কলকাতা।

You Might Also Like