চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালকে কেন্দ্র করে তুলকালাম হয়ে গিয়েছিল। দর্শকদের মাঠে ঢুকতে দেরি হওয়ার মতো অদ্ভুত কারণে তিন দফায় ম্যাচ পিছিয়ে দেওয়া হয়। খেলা শুরু হয় ৩৬ মিনিট পর। অনেকে টিকেট ছাড়া এবং জাল টিকিট নিয়ে জোর করে স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করে বলে অভিযোগ করে উয়েফা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দর্শকদের উদ্দেশ্যে টিয়ার গ্যাস ছোড়ে পুলিশ এরপর ফ্রান্সের ক্রীড়া মন্ত্রী আমেলিয়া কুদেয়া-কিস্তেহা গোলমালের জন্য লিভারপুল সমর্থকদেরকে দায়ী করেন।
ফরাসি মন্ত্রী রিয়ালের সমর্থকদের নিয়ে কোনো সমস্যা হয়নি তারা তুলনামুলক ভালোভাবে তাদের সফরে আসা সমর্থকদের সামলেছে, সেখানে লিভারপুল উল্টো তাদের সমর্থকদের উসকে দিয়েছে। তার এই বক্তব্যের পর ক্ষেপেছে লিভারপুল কর্তৃপক্ষ এবং সমর্থকেরা। কুদেয়া-কিস্তেহাকে ক্ষমা চাইতে বলেছেন লিভারপুলের চেয়ারম্যান টম ওয়ার্নার। পাশাপাশি ভুক্তভোগী সমর্থকদের উদ্দেশ্যে মন্ত্রীর মন্তব্যকে ‘দায়িত্বজ্ঞানহীন, অপেশাদার ও অসম্মানজনক’ হিসেবে উল্লেখ করেছেন।

এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হওয়া উচিত ক্রীড়া বিশ্বের সবচেয়ে সুন্দর ও দর্শনীয় ইভেন্ট। আর সেখানেই কিনা সাম্প্রতিক অতীতের নিরাপত্তা ব্যবস্থা ভেঙে পড়ার সবচেয়ে খারাপ দৃষ্টান্তের দেখা মিলল। এই দুঃস্বপ্নের ভুক্তভোগী সমর্থকদের পক্ষ থেকে আমি দাবি জানাচ্ছি, আপনি ক্ষমা চান। ‘ পাশাপাশি গতকাল রবিবার পুরো বিষয়টি নিয়ে তদন্তের দাবি জানায় লিভারপুল। এরপর আজ মঙ্গলবার উয়েফার পক্ষ থেকে স্বাধীনভাবে তদন্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।