পরিবর্তন আসছে ফেসবুক নিউজ ফিডে

ফেসবুক খুব শিগগির ব্যবহারকারীদের টাইমলাইনে বিভিন্ন বিষয়ের ওপর নিউজ ফিড চালু করতে যাচ্ছে।

বর্তমানে প্রচলিত নিউজ ফিড এর পাশাপাশি ‘ভ্রমণ’, ‘স্টাইল’ এরকম নতুন নতুন বিভাগ নিউজ ফিডে যোগ করবে ফেসবুক।

ফেসবুক তাদের সাইটের ঘটনা, ছবি ও বিভিন্ন লিংক সংমিশ্রণ গঠিত বিদ্যমান নিউজ ফিডকেও বাদ দিচ্ছে না কারণ ফেসবুক মনে করে যে ব্যবহারকারীদের মধ্যে এসব নিয়েও আগ্রহ রয়েছে। কিন্তু তারা সাইটকে আকর্ষণীয় করতে নতুন এমন কিছু কন্টেন্ট যোগ করতে যাচ্ছে যেগুলো আকর্ষণীয় হতে পারে বলে তারা মনে করে।

প্রচলিত নিউজ ফিড এর পাশাপাশি ফেসবুক নতুন ফিচার হিসেবে ‘ভ্রমণ’, ‘স্টাইল’ বা ‘হেডলাইন’ এর মত বিষয়গুলো ব্যবহারকারীদের সুবিধার্থে যোগ করবে।

নতুন এই ফিচারটি বর্তমানে পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। ফেসবুকের ইচ্ছা প্রথমে এটি সীমিত সংখ্যক ব্যবহারকারীদের জন্য চালু করা এবং যদি এরপর দেখা যায় যে নতুন এই ফিচারটি ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয় হচ্ছে, তাহলে সেটি সকল ব্যবহারকারীদের জন্য চালু করা হবে।

ফেসবুকের এক মুখপাত্র বলেন, ‘ব্যবহারকারীরা আমাদেরকে বলেছে যে তারা ফেসবুকের এই নতুন এই ফিচারটি নিয়ে খুব আগ্রহী। কারণ তারা ফেসবুকে আরো নতুন নতুন বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে যায়। সুতরাং নতুন এই ফিচারটি আমরা পরীক্ষামূলকভাবে চালু করেছি এটা দেখার জন্য যে ব্যবহারকারীরা কোন কোন বিষয়ের ওপর ফেসবুকে আলোচনা করতে বেশি আগ্রহী।

এছাড়াও ফেসবুক পরীক্ষামূলকভাবে একটি মার্কেটপ্রেস টুল চালু করছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুকে তাদের চোখে পড়া যে কোনো জিনিস কিনতে পারবে।

তথ্যসূত্র: ইন্ডিপেন্ডেন্ট

You Might Also Like