৫ ব্রিটিশ গোয়েন্দা হত্যার ভিডিও প্রকাশ করল আইএস

আইএসের নতুন ‘জিহাদি জন’ নামের বৃটিশ উচ্চারণে ইংলিশভাষী এক জঙ্গি ব্রিটেনের ৫ গোয়েন্দাকে হত্যা করেছে। পরে হত্যাকা-ের ভিডিও প্রকাশ করে বৃটেনকে হুমকি দিয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, মুখোশ পরিহিত অস্ত্রধারী এক ব্যক্তি বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের উদ্দেশ্যে বলছে, পশ্চিমারা কখনোই আইএসের সঙ্গে জয়ী হতে পারবে না।

ভিডিওতে দেখা যায়, কথিত ‘জিহাদি জন’ বৃটেনকে ধ্বংস করার হুমকি দেয়ার পর আটককৃত ৫ বৃটিশ গোয়েন্দার প্রত্যেককে মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে হত্যা করেছে।

বৃটিশ গোয়েন্দা সংস্থা এমআই-৫ নতুন এই সন্ত্রাসীর পরিচয় জানার জন্য তৎপরতা শুরু করেছে। ধারণা করা হচ্ছে, মার্কিন নেতৃত্বাধীন যৌথবাহিনীতে বৃটেন যোগ দেয়ায় তাদেরকে হুমকি দিয়ে নতুন এই ভিডিও প্রকাশ করা হয়েছে।

ভিডিওতে কথিত ‘জিহাদি জন’ বলেছেন, ‘ ক্যামেরন তুমি তোমার পূর্বসূরী ব্লেয়ার ও ব্রাউনের মতোই নির্বোধ। তারা যেমন ইরাক ও আফগানিস্তানে পরাজিত হয়েছে তেমনি তোমাকেও আইএসের সঙ্গে যুদ্ধে পরাজয় বরণ করতে হবে’। ভিডিওটিতে আরো দাবি করা হয়, বৃটেন একদিন শরিয়াহ্ আইনে পরিচালিত হবে।

উল্লেখ্য, জিহাদি জন, মোহাম্মদ এমওয়াজি নামের এক বৃটিশ যুবক যিনি আগে আইএস জঙ্গি ছিলেন। তিনি গত বছরের নভেম্বরে মার্কিন ড্রোন হামলায় নিহত হন।

You Might Also Like