দুর্বৃত্তদের ছোড়া গুলিতে নিহত হয়েছেন ভারতের পাঞ্জাব প্রদেশের জনপ্রিয় গায়ক ও কংগ্রেস নেতা সিধু মুসওয়ালা। রোববার (২৯ মে) পাঞ্জাবের মানসা জেলায় প্রকাশ্য দিবালোকে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান তিনি।

সিধু গ্যাংস্টারদের থেকে ৪ বছর ধরে হুমকি পাচ্ছিলেন বলে তার ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত সঙ্গীতশিল্পী মিকা সিংহ জানিয়েছেন। পরে অবশ্য কানাডার এক গ্যাংস্টার নিজেই এ খুনের দায় স্বীকার করেন।

২৮ বছর বয়সি এ গায়কের মৃত্যুতে যখন তোলপাড় ভারতের বিনোদন জগত তখন অবিশ্বাস্য এক তথ্য সামনে এলো। এর আগে এমন গ্যাংস্টারের খপ্পরে পড়েছিলেন বলিউডের জনপ্রিয় গায়ক অরিজিৎ সিংও। প্রাণ বাঁচাতে গ্যাংস্টারের সঙ্গে গানের চুক্তি করেন তিনি।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, ২০১৫ সালে দুঁদে গ্যাংস্টার রবি পূজারী অরিজিৎ সিংয়ের ম্যানেজার তরসানেকে ফোন করে নির্দিষ্ট সময়সীমার মধ্যে ৫ কোটি রুপি দিতে বলেন। সেই মুহূর্তে অত টাকা দিতে অস্বীকৃতি জানান অরিজিৎ সিং। তবে নিজের প্রাণ বাঁচাতে বিনামূল্যে কয়েকটি অনুষ্ঠান করার চুক্তিতে যেতে বাধ্য হন তিনি।

একটি ওয়েবসাইটের বরাতে এ খবর দিলেও এ বিষয়ে অরিজিৎ সিংয়ের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, শনিবার পাঞ্জাবে ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহার করে নেয় সরকার। তাদের মধ্যে গায়ক ও কংগ্রেস নেতা সিধু মুসওয়ালাও ছিলেন। আর সেদিনই নিহত হন এ গায়ক।