বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ

পৌরসভা নির্বাচনী এলাকায় আজ সোমবার রাত ১২টার মধ্যেই বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ নিয়েছেন নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ । তিনি বলেন, নির্বাচনী এলাকায় ভোটাররা ছাড়া অপ্রয়োজনীয় কেউ থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমরা আইন-শৃঙ্খলাবাহিনীকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছি।

আজ দুপুরে নির্বাচন কমিশন(ইসি) সচিবালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

এসময় শাহনেওয়াজ বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণের জন্য আইন-শৃঙ্খলাবাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ব্যাপারে রিটানিং কর্মকর্তাদেরও প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। যারা অনিয়ম দেখেও ব্যবস্থা নিবে না তাদের বিবুদ্ধেই ব্যবস্থা নিবে ইসি।

গত এক সপ্তাহে নির্বাচনী এলাকায় পরিস্থিতি আরো খারাপ হয়েছে- বিএনপির এ দাবির প্রেক্ষিতে তিনি বলেন, নির্বাচনের সময় প্রতিদ্বন্দ্বি দল সবসময় বিভিন্ন অভিযোগ করেই থাকে। এটা আমাদের একটি ট্রাডিশন হয়ে গেছে। তারপর আমরা অবস্থা দেখে বাস্তব পদক্ষেপ নিয়েছি। আমরা পিছপা হচ্ছি না।

সেনাবাহিনী মোতায়েন সম্পর্কে শাহ নেওয়াজ বলেন, এব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার আগেই বলেছেন। তারপরও আমি এটুকু বলতে চাই- আমাদের পর্যবেক্ষন অনুযায়ী নির্বাচনী এলাকায় পরিবেশ অনুকুলে আছে।

সবাইকে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার জন্য আহ্ববান জানিয়ে তিনি বলেন, ‘ভোটারদের আশ্বস্ত করতে চাই যে সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আইন-শৃঙ্খলাবাহিনীকে এ ব্যাপারে প্রযোজনীয় নির্দেশনাও দেওয়া হয়েছে।’

You Might Also Like