চাটুকারদের কাছ থেকে দূরে থাকুন : ড. মিজানুর রহমান

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন, চাটুকারদের কাছ থেকে দূরে থাকুন। চাটুকাররা যেন আপনাকে ভুল তথ্য দিয়ে বাস্তবতা থেকে দূরে সরিয়ে না রাখতে পারে। সাধারণ জনগণ নিরাপত্তা চায়। তাদের নিরাপত্তার ব্যবস্থা করুন।

শনিবার সকালে বরগুনার আরডিএফ মিলনায়তনে জাতীয় মানবাধিকার কমিশনের জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে মানুষ অপহৃত, গুম ও নিখোঁজ হচ্ছে। মানুষের নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি খুব একটা দৃশ্যমান হচ্ছে না। অপহরণ, গুম ও নিখোঁজ নিয়ে এখন আটক বাণিজ্য চলছে। এই আটক বাণিজ্য প্রতিহত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। এরকম একটি বিষয় নিয়ে যদি শুধু রাজনৈতিক খেলা চলতে থাকে তাহলে সমস্যার উত্তরণ সম্ভব হবে না। পারষ্পারিক দোষারোপ সমস্যার সমাধান না।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, শর্ষের ভেতরেই ভুত রয়েছে। আগে সেই ভুতটিকে চিহ্নিত করুন। নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা আপনাদের দায়িত্ব।

তিনি আরো বলেন, একটি রাজনৈতিক দল তাদের নেতা-কর্মীদের উপর রেড এলার্ট জারি করেছে। আমি বিস্মিত হই যে, একটি জাতীয় রাজনৈতিক দল কি করে দেশের জনগণের কথা না ভেবে শুধু নিজেদের স্বার্থের কথা ভাবেন।

জেলা প্রশাসক আবদুল ওয়াহাব ভুঁইয়ার সভাপতিত্বে সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সচিব এম এ সালাম, সদস্য ড. সেলিনা হোসেন, মানুষের জন্য ফাউন্ডেশনের সমন্বয়ক বনশ্রী মিত্র প্রমুখ।

You Might Also Like