পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ঢাবি শিক্ষার্থীর কারাদণ্ড

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শনিবার সকাল ১০টা এবং ১২ টায় এক ঘণ্টা করে দুই শিফটে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। এ সময় ভর্তিতে জালিয়াতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে এক বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্ত রাসেল সোহরাব ঢাবির ফার্মেসি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বেলা ১২ টায় দ্বিতীয় শিফটের পরীক্ষা চলাকালে কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের ২২৫ নং কক্ষে ওই শিক্ষার্থী কাওসার হামিদ কল্লোল নামে অন্য এক শিক্ষার্থীর হয়ে পরীক্ষা দিচ্ছিলেন।

এ সময় ওই কক্ষের দায়িত্বরত শিক্ষক স্বাক্ষর শিটের ছবির সঙ্গে ওই শিক্ষার্থীর চেহারার মিল না পাওয়ায় তাকে প্রক্টরের কাছে হস্তান্তর করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মো. আল আমিন ওই শিক্ষার্থীকে বিনাশ্রম এক বছরের কারাদণ্ড এবং এক হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এ.কে.এম. জাকির হোসেন বলেন, ভুয়া সনদ ও প্রবেশপত্র পাওয়ায় ওই শিক্ষার্থীর বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত এক বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করেছে।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার ফল ও ভর্তিসংক্রান্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.bau.edu.bd) পাওয়া যাবে।

You Might Also Like