গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ

‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের সেমি ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশের মেয়েরা। মঙ্গলবার পাপুয়া নিউগিনিকে ৪১ রানে হারিয়েছে জাহানারা আলমের দল।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ নারী দল ৭ উইকেটে ১০০ রান সংগ্রহ করে। জবাবে খাদিজাতুল কুবরা ও রোমানা আহমেদের বোলিং তোপে পড়ে এক বল বাকি থাকতেই মাত্র ৫৯ রানেই গুটিয়ে যায় পাপুয়া নিউগিনি। ফলে ৪১ রানের বড় জয় পায় বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশ নারী দলের হয়ে ৪ ওভারের স্পেলে মাত্র ১১ রান দিয়ে ৫ উইকেট লাভ করেন খাদিজাতুল কুবরা। রোমানা আহমেদ নেন ১৩ রানে ৩টি উইকেট। ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে লতা মণ্ডল পান একটি উইকেট।

পাপুয়া নিউগিনির হয়ে ভেরু ফ্রাঙ্ক ১৩ ও তানিয়া রুমা করেন ১২ রান। আর কেউই দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি।
ফাইল ছবি

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলেও ফারজানা হকের আত্মপ্রত্যয়ী ৩০ বলে ২৮ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০০ রান করতে সক্ষম হয় বাংলাদেশ নারী দল। এছাড়া নারী দলের হয়ে নিগার সুলতানা ১৪, রিতু মনি ১৩ ও জাহানারা আলম করেন ১০ রান।

পাপুয়া নিউগিনির হয়ে কারি সেউরা সর্বোচ্চ ২টি উইকেট লাভ করেন। একটি করে উইকেট নেন রাবিনা ওয়া, ভেরু ফ্রাঙ্ক, কাইয়া আরুয়া ও সিবোনা জিমি।

প্রসঙ্গত, এর আগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে থাইল্যান্ডকে ৭৩ রানের বড় ব্যবধানে হারিয়ে শূভ-সূচনা করে বাংলাদেশ নারী দল। আর দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে আট উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে জাহানারা আলমের দল। মঙ্গলবারের জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন্স হিসেবেই সেমিতে পা রাখছে বাংলাদেশ নারী দল।

You Might Also Like