আইএসআইএলের প্রায় ১০০ সদস্য ইন্দোনেশিয়ায় ফিরে আসায় উদ্বিগ্ন সরকার

ইন্দোনেশিয়া সরকার জানিয়েছে, উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএলের ১০০ সদস্য সিরিয়া থেকে দেশে ফিরে এসেছে এবং তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া কঠিন হচ্ছে।

 

ইরানের বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, ইন্দোনেশিয়ার জাতীয় জাতীয় নিরাপত্তা সংস্থার প্রধান সুতিয়ো সু আজ(বুধবার) বলেছেন, আইএসআইএলের সদস্য ইন্দোনেশিয়ার অন্তত ১০০ নাগরিক সিরিয়া থেকে দেশে ফিরে এসেছে এবং সরকার তাদের গতিবিধির ওপর নজর রাখছে।

 

ইন্দোনেশিয়ার এ কর্মকর্তা আরো বলেছেন, সিরিয়া থেকে আসা সন্ত্রাসীদের মোকাবেলা করার জন্য যৌক্তিক ও সতর্ক পদক্ষেপ নিতে হবে এবং সন্ত্রাসীদের যে কোনো হুমকি থেকে জনগণকে রক্ষায় সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

 

বিভিন্ন সূত্রে জানা গেছে, ইন্দোনেশিয়ার অন্তত ৫০০ নাগরিক আইএসআইএলের হয়ে সিরিয়ায় যুদ্ধ করছে এবং পায় ৫০ নিহত হয়েছে।

 

এদিকে, ইন্দোনেশিয়ার সন্ত্রাস বিরোধী নিরাপত্তা সংস্থার প্রধান হামেদিন জানিয়েছেন, প্রচুর অর্থের প্রলোভন দেখিয়ে আইএসআইএল সন্ত্রাসীরা যুবকদেরকে তাদের গ্রুপে ভেড়ানোর চেষ্টা করছে।

 

সিরিয়া থেকে আইএসআইএল সন্ত্রাসীদের ইন্দোনেশিয়ায় ফিরে আসার খবর এমন সময় প্রকাশিত হল যখন দেশটির সুরাবাইয়া শহরের দু’টি বড় হোটেলে বোমা পেতে রাখার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। এ হুমকি পাওয়ার পর ইন্দোনেশিয়ার পুলিশ হুমকিদাতা ব্যক্তিক খুঁজে বের করার চেষ্টা করছে।

You Might Also Like