হোয়াটসঅ্যাপ এখন বাংলায়

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রি মেসেজিং অ্যাপ হচ্ছে, হোয়াটস অ্যাপ। ইন্টারনেটযুক্ত ফোনে এই অ্যাপটির সাহায্যে যত খুশি তত ফ্রি মেসেজ পাঠানো যায়, এজন্য ফোনের ব্যালেন্স কোনো টাকাও কাটে না।

বন্ধুদের সঙ্গে চুটিয়ে আড্ডা দিতে কিংবা পেশাদার জীবনের পরিচিতের সঙ্গে যোগাযোগ রাখতে অনেকেই হোয়াটস অ্যাপের ওপর  নির্ভরশীল।

বাংলা ভাষাভাষীরা এবার থেকে বাংলা ভাষায় হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুবিধা পাবেন। কেননা সম্প্রতি হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড অ্যাপটির নতুন আপডেট নিয়ে আসা হয়েছে। আপডেট ভার্সনটি হচ্ছে ২.১২.৩৬৭ (লিংক: https://goo.gl/eYKPoz)। আপডেট ভার্সনটিতে এবার বাংলা ও উর্দু ভাষা যুক্ত করা হয়েছে।

হোয়াটসঅ্যাপের বাংলা সংস্করণ অ্যান্ড্রয়েডে পেতে হলে ল্যাঙ্গুয়েজ সেটিং পরিবর্তন করতে হবে। গুগল প্লে স্টোরে অ্যাপটির আপডেট বাটন ক্লিক করার আগে ফোনের ল্যাঙ্গুয়েজ সেটিং বদলে বাংলা করতে হবে।

এছাড়াও আপডেট ভার্সনটিতে রয়েছে নতুন বেশ কিছু ফিচারও যুক্ত করা হয়েছে। প্রতি চ্যাটের কাস্টম নোটিফিকেশন ও মিউট অপশন, রিড বা আনরিড চ্যাট মার্ক  করার ব্যবস্থা নতুন সংস্করণের আকর্ষণ। বিভিন্ন ইমোজির বিভিন্ন সিরিজ নেওয়ার ব্যবস্থাও রয়েছে। এদের রঙ বদলানোর সুবিধা আছে। ইমোজিতে চাপ দিয়ে ধরে রাখলেই রঙ বদলাবে।

তথ্যসূত্র: ডিএনএ ইন্ডিয়া

You Might Also Like