ফ্রান্সে আরও হামলার হুমকি আইসিসের

ফ্রান্সে নতুন করে হামলার হুমকি দিয়েছে আইসিস। সেদেশের ভেতরকার আইসিস যোদ্ধারা এমন হুঁশিয়ারি দিয়ে বলেছে, আমরা আসছি। আমরা আসছি তোমার দেশকে শেষ করে দিতে। ২৪ ঘণ্টার মধ্যে এমন হামলা চালানো হবে বলেও হুমকি দেয়া হয়।

এক ভিডিও বার্তায় এ হুমকি দিয়েছে তারা। অন্য একটি ভিডিও বার্তায় দেখানো হয়েছে, প্যারিসের ঐতিহ্যবাহী আইফেল টাওয়ার ধসে পড়ছে। আরেকটি ভিওডিতে হুমকি দেয়া হয়েছে হোয়াইট হাউজ উড়িয়ে দেয়ার। আরেকটিতে নিউ ইয়র্কে আত্মঘাতী হামলার হুমকি রয়েছে। এ নিয়ে বৃটিশ মিডিয়ায় তোলপাড় চলছে।

আজ বুধবার টুইটারে পোস্ট করা একটি ফুটেজে ‘আমরা আসছি’ জাতীয় হুমকি দেয়া হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল। এতে বলা হয়েছে, কোথায় ওই ভিডিওটি ধারণ করা হয়েছে তা স্পষ্ট নয়। ক্যামেরার সামনে দাঁড়ানো ব্যক্তি ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাদেকে উদ্দেশ্য করে হুমকি দেয়।

তাকে বলতে শোনা যায়, এই ফ্রাঁসোয়া ওঁলাদ, তুমি এমন এক যুদ্ধ ঘোষণা করেছ যাতে তুমি জিতবে না। তুমি জেতার সামর্থ রাখ না। তুমি তোমার লোকজনের জন্য বিজয় এনে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছ। এই লোকজন হলো পশ্চিমা। কিন্তু আমাদের সৃষ্টিকর্তা এই বিজয় আমাদেরকে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। এটা এমন একটা বিষয় যা তুমি চাও নি। তবে আমরা আসতে থাকব। আমরা তোমার দেশকে শেষ করে দেব।

মঙ্গলবার আইসিস একটি ভিডিও প্রকাশ করে। তাতে দেখা যায় আইফেল টাওয়ার ভেঙে যাচ্ছে, যদিও এ ফুটেজটি নেয়া হয়েছে ২০০৯ সালের একটি একশন ছবি থেকে। এ ভিডিওতে বলা হয়েছে, প্যারিস ধসে গেছে। আইসিস সদস্যরা ফরাসি রাজধানীতে আরও হামলা চালাতে প্রতিশ্রুতিবদ্ধ।

You Might Also Like