বিশিষ্ট ব্যক্তিদের হত্যার হুমকিদাতা আটক

দেশবরেণ্য বুদ্ধিজীবী ও শীর্ষ স্থানীয় রাজনীতিবিদদের হুমকি দেওয়ার অভিযোগে আব্দুল হক নামের এক জামায়াত কর্মীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তিনি মোবাইলে নিজেকে আনসারুল্লাহ বাংলা টিম ও আইএসের সদস্য দাবি করে রাজনীতিবিদদের বিভিন্ন ধরনের অশ্লীল ও প্রাণনাশের হুমকির বার্তা পাঠাতেন।

 

বুধবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

 

তিনি বলেন, গ্রেফতারকৃত আব্দুল হক অনেক দিন থেকে নিজের পরিচয় গোপন করে ফাইজুর রহমান, সালেহ আহম্মেদ ফোয়াদ ও মাওলানা সাদ নামে আইডি খুলে রাজনীতিবিদদের মোবাইল নম্বর স্পুফিং করার মাধ্যমে জালিয়াতি করে আসছিলেন। পরে তিনি দেশের বিশিষ্ট ব্যক্তিদের নম্বর সংগ্রহ করে তাদের মোবাইল নম্বরে বিভিন্ন ধরনের অশ্লীল ও প্রাণনাশের হুমকির বার্তা দিয়ে আসছিলেন।

 

মনিরুল ইসলাম বলেন, আব্দুল হক গত ২৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা ২০ মিনিটে স্পুফিং প্রযুক্তি ব্যবহার করে মোবাইল থেকে প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানকে মেসেজ পাঠায়। যেখানে Stop publishing malicious reportages against the oppressed  Uyghur  Muslims, or we’ll stop your heart-beat forever ! লেখা ছিল। পরবর্তীতে একই মোবাইল নম্বর থেকে মিজানুর রহমান খানের মোবাইলে সন্ধ্যা  সাড়ে ৭টায় Stop reporting against Islam and Muslim’s interest, otherwise we’re here to push you down to the hell.-IS BD লেখা আরেকটি বার্তা আসে। এ ব্যাপারে মিজানুর রহমান খান তেজগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

 

উল্লেখ্য, গ্রেফতারকৃত আসামি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রফেসর ইমেরিটাস আনিসুজ্জামান, শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রফেসর মোহাম্মদ জাফর ইকবাল,  প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান, বিখ্যাত বুদ্ধিজীবী ও ইতিহাসবিদ প্রফেসর মুনতাসির মামুন, বুদ্ধিজীবী ও ঘাতক দালাল নির্মূল কমিটির নেতা শাহরিয়ার কবির, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রাক্তন আইনমন্ত্রী শফিক আহম্মেদ এবং সমাজের গুরুত্বপূর্ণ নাগরিক, রাজনীতিবিদসহ বিভিন্ন পেশাজীবীদের মোবাইলে প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন ধরনের অশ্লীল ও প্রাণনাশের হুমকির বার্তা প্রদান করে আতঙ্ক সৃষ্টি করে দেশকে একটি বিশৃঙ্খল পরিস্থিতির দিকে নেওয়ার চেষ্টা করেন। এ ছাড়া আরো বিশিষ্ট ব্যক্তিদের মোবাইল নম্বরে বিভিন্ন ধরনের অশ্লীল এবং প্রাণনাশের হুমকির বার্তা পাঠিয়েছেন।

 

You Might Also Like