দিনাজপুরে দুর্বৃত্তদের গুলিতে ইতালীয় নাগরিক আহত

দিনাজপুরে এক ইতালীয় নাগরিককে গুলি করে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। তার নাম পিয়েরো (৫০)। তিনি স্থানীয় মিশনারিতে ফাদারের দায়িত্ব পালন করছেন।

 

বুধবার সকাল সাড়ে ৭টার দিকে শহরের বিআরটিসি রোডে এ ঘটনা ঘটে। হামলার পর স্থানীয়রা পিয়েরোকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

 

সদর থানার এসআই বিপ্লব সরদার জানান, বুধবার সকালে পিয়েরো শহরের বিআরটিসি রোডে তার সাইকেল চালিয়ে ব্যায়াম করছিলেন। এ সময় দুর্বৃত্তরা তাকে গুলি করে পালিয়ে যায়। তবে কোনো প্রত্যক্ষদর্শী না থাকায় ঠিক কতজন ‍দুর্বৃত্ত হামলায় অংশ নেয়, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। পরে পুলিশ আসার আগেই স্থানীয়রা পিয়েরোকে উদ্ধার করে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।

 

তিনি আরো জানান, যে অটোরিকশায় করে পিয়েরোকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় সেটি বিআরটিসি রোডে ফিরে এলে তার চালক পুলিশকে জানান, পিয়েরোর প্রাথমিক অপারেশন করা হয়েছে। তার শরীরে মোট তিনটি গুলি লাগে। ঘাড়ের গুলিটি বিপজ্জনক ছিল বেশি। তবে প্রাথমিক অপারেশনের পর পিয়েরো বর্তমানে বিপদমুক্ত। তিনি এখন ধীরে ধীরে কথা বলতে পারছেন।

 

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, হামলার স্থানে অনেক রক্ত ও কয়েকটি গুলির খোসা পড়ে আছে। এ ছাড়া পিয়েরোর চশমাও সেখানে পড়ে আছে। বিপুলসংখ্যক র‌্যাব ও পুলিশ সদস্য ঘটনাস্থল ঘিরে রেখেছেন।

 

পিয়েরো দিনাজপুর সরকারি কলেজের পেছনে শহরের এনটিএস ভবনে থাকতেন। সেখানে মিশনারির আরো কয়েকজন বিদেশি নাগরিক থাকেন।

 

উল্লেখ্য, এর আগে গত ২৮ সেপ্টেম্বর ঢাকার গুলশানের কূটনৈতিকপাড়ায় ইতালীয় নাগরিক তাবেলা সিজারকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ছাড়া, ৩ অক্টোবর রংপুরে হত্যা করা হয় জাপানি নাগরিক কুনিও হোশিকে।

 

You Might Also Like