শাহরুখের পাশে হেমা মালিনী

ভারতকে ‘অসহিষ্ণু’ আখ্যা দিয়ে সমালোচনার মুখে পড়া বলিউড বাদশাহ শাহরুখ খানের পাশে এবার দাঁড়িয়েছেন ক্ষমতাসীন বিজেপির সংসদ সদস্য ‘ড্রিমগার্ল’ খ্যাত অভিনেত্রী হেমা মালিনী। অথচ ভারতকে অসহনশীল মন্তব্য করার পরপরই বিজেপি ও কট্টর হিন্দুত্ববাদী কয়েকটি সংগঠনের তীব্র সমালোচনার মুখে পড়েছেন শাহরুখ। বিজেপির কোনো কোনো নেতা তো তাকে ভারত ছাড়ার-ই নির্দেশ দিয়েছেন।

শাহরুখকে সমর্থন প্রসঙ্গে হেমা মালিনী বলেন, পুরস্কার ফিরিয়ে দেওয়ার মতো কোনো কথাই কখনো শাহরুখ বলেনি। আমার ওর জন্য খুবই খারাপ লাগছে। আমার মনে হয় শাহরুখকে টার্গেট করা হচ্ছে যা একদমই ঠিক নয়।

অথচ বিজেপির এই সাংসদ সম্প্রতি জাতীয় পুরস্কার ফিরিয়ে দেওয়া বেশ কিছু শিল্পী, সাহিত্যিক, অভিনেতা-অভিনেত্রী ও পরিচালকদের তীব্র সমালোচনা করেছিলেন।

হেমা তখন বলেছিলেন, পুরস্কার ফিরিয়ে দেওয়ার তালিকায় এমন অনেকেরই নাম আছে, যারা একসময় পুরস্কার পাওয়ার জন্য আমার কাছে সাহায্য চেয়েছিলেন। এখন তারাই পুরস্কার ফিরিয়ে দিয়ে সরকারের অপমান করছে।

শাহরুখের পক্ষে বলতে গিয়ে হেমা বলেন, শাহরুখ আমাদের দেশের এমন একজন অভিনেতা যার জন্য আমাদের গর্ব বোধ করা উচিত। ওর জন্য আমাদের দেশে প্রচুর সুনাম অর্জন করেছে। সবচেয়ে বড় ব্যাপার শাহরুখ হচ্ছে ভারতের এমন একটা সূত্র যার দ্বারা বিশ্বের কোটি কোটি মানুষের সঙ্গে মেলবন্ধন ঘটিয়েছে।

উল্লেখ্য, শাহরুখ তার ৫০তম জন্মদিনে ভারতের অসহনশীল হওয়াটাই সবচেয়ে খারাপ ব্যাপার বলে মন্তব্য করেছিলেন।

You Might Also Like