সাপই তার প্রিয় বন্ধু!

যে বয়সে শিশুরা খেলনা দিয়ে খেলা করে ঠিক সে বয়সে এই শিশুটি ভয়ঙ্কর সাপের সাথে খেলা করে। তার সমবয়সী বন্ধুর পরিবর্তে বিষধর সাপই হচ্ছে তার বন্ধু। আর এটা দেখে সবাই অবাক হয়ে উঠে।
ভারতের উত্তর প্রদেশ থেকে ১৫ কিলোমিটার দূরে ঘাটমপুরে এক বস্তিতে বাস করে নাজনীন নামের একটি মেয়ে। সে ২৪ ঘণ্টা বিষধর সাপের সাথে বাস করে। তার বয়স হচ্ছে ১০ বছর।
নাজনীন বলে, এই সাপগুলো হচ্ছে আমার প্রিয় বন্ধু। আমি তাদের সাথে ঘুমাই, তাদের সাথে সময় কাটাই। এমনকি আমি তাদের সাথে একসাথে খাবারও খাই।
নাজনীনের যখন ২ বছর হয় তখনই আশপাশের মানুষ তাকে নাগকন্যা হিসাবে ডাকতে শুরু করে। কারণ নাজনীন খাবার দাবার, খেলা করা এমনকি ঘুমানো পর্যন্ত সাপের সাথে করে থাকে।
নাজনীন স্কুলে যায় না। কারণ তার ইচ্ছা সাপের সাথে কথা বলা, তাদেরকে গান শোনানো ও তাদের সাথে খেলা করা।
মজার ব্যাপার হচ্ছে যখন নাজনীন ঘুমায় তখন সাপগুলো নাজনীনের পাহারা দেয়।
নাজনীনের বাবা বলেন, জন্মের পরে নাজনীন যখন বুঝতে পারে তখন সাপই হচ্ছে তার সবচেয়ে প্রিয় বন্ধু। আর কোনো কিছুর প্রতি তার আকর্ষণ নেই। সে সারাক্ষণ সাপের সাথে খেলা করে। আমরা অনেক চেষ্টা করেছি তাকে সাপ থেকে আলাদা করার জন্য। কিন্তু আমাদের চেষ্টায় কোনো লাভ হয়নি। সাপের সাথে থাকতে তার কোনো ভয় লাগাতো দূরের কথা, সে আনন্দের সাথে তাদের সাথে সময় কাটায়।
নাজনীনকে কেউ সাপের কন্যা আবার কেউ কেউ সাপের দেবীও বলে থাকে। দূর-দূরান্ত থেকে মানুষ নাজনীনকে দেখতে তার বাড়িতে এসে ভিড় জমায়।

You Might Also Like