‘পেট্রলবোমা হামলা চালিয়ে জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়ে গুপ্তহত্যা করছে বিএনপি-জামায়াত’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্দোলনের নামে পেট্রলবোমা হামলা চালিয়ে জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি-জামায়াত এখন দেশে গুপ্তহত্যা শুরু করেছে।

রবিবার সন্ধ্যায় গণভবনে কক্সবাজারের পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সদ্যপ্রয়াত সভাপতি আ ক ম শাহাবউদ্দীন ফরায়েজীর পরিবারের সদস্যদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আসিফ কবির গণভবনে উপস্থিত গণমাধ্যমকর্মীদের তথ্যটি জানান।

আসিফ কবির বলেন, আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বৈঠকের আগে ফরায়েজীর স্ত্রী, পুত্র ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ওই সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম উপস্থিত ছিলেন। শেখ হাসিনা সদ্যপ্রয়াত ফরায়েজীর পরিবারকে সান্ত¡না দেন এবং শোকসন্তপ্ত পরিবারকে আশ্বস্ত করেন। ওই সময় নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের লোকেরা ফরায়েজী হত্যাকান্ডে জড়িত থাকতে পারে। পরিবারের সদস্যরা আরও জানান, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবউদ্দীনকে হত্যা করার পর দুর্বৃত্তরা তার শরীরে অ্যাসিড দিয়ে ঝলসে দেয়। ঘটনার দিন (৬ অক্টোবর) ওই এলাকায় ঝড়-বৃষ্টি হয়, হত্যাকান্ডের দায়ভার বজ্রপাতের ওপর চাপানোর জন্য অ্যাসিড ছোড়া হয় বলেও পরিবারের পক্ষ থেকে জানানো হয়।

আ.লীগের সংসদীয় বোর্ডের বৈঠক
আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বৈঠক শুরু হয় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বৈঠকে অন্যদের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, ড. আলাউদ্দীন আহমেদ, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুল মান্নান খান প্রমুখ উপস্থিত ছিলেন। প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর নির্বাচনী আসন মৌলভীবাজার-৩-এ উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মূলত ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী ঠিক করার জন্য গতকাল আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বৈঠকটি ডাকা হয়। গতকাল সংসদীয় বোর্ডে আরও দুজনকে নিয়োগ দেওয়া হয়। এরা হলেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও সাবেক মন্ত্রিপরিষদ সচিব রাশিদুল হাসান। বৈঠকে স্থানীয় নির্বাচন নিয়েও আলোচনা হয়। জানা যায়, পৌর মেয়র ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচনে দলীয় প্রার্থীরা প্রতীক ব্যবহার করবেন। তবে কাউন্সিলর ও মেম্বার নির্বাচনের ক্ষেত্রে কোনো দলীয় প্রতীক ব্যবহৃত হবে না।

নিরাপত্তাবিষয়ক উচ্চপর্যায়ের বৈঠক
আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বৈঠকের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের চলমান পরিস্থিতি নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষব্যক্তিদের সঙ্গে বৈঠক করেন। গণভবনের ব্যাংকুয়েট হলে অনুষ্ঠিত বৈঠকটিতে র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) মহাপরিচালক মেজর জেনারেল শেখ মো. আমান হাসানসহ সরকারের বিভিন্ন নিরাপত্তাবিষয়ক সংস্থার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

You Might Also Like