শাহরুখের জন্মদিনে উপহার, পাল্টা উপহার

এ বছরেরই জুন মাসে বলিউড বাদশা শাহরুখ খান পার করেছেন সিনেমায় অভিনয়ের ২৩ বছর। ১৯৯২ সাল থেকে শুরু করে এতগুলো বছরে দর্শকদের অফুরন্ত ভালোবাসাই তাকে বলিউডের কিং খান বানিয়ে তুলেছে।

১৯৯২ সালে দিওয়ানা সিনেমার মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ শাহরুখের। পরবর্তী কয়েক বছর তিনি বলিউডে পরিচিত ছিলেন অ্যান্টি হিরো হিসেবে। সেসময় ডর, আনজাম, বাজ়িগর সিনেমাগুলোতে শাহরুখের জনপ্রিয় নেগেটিভ চরিত্রের জন্যই। অবশেষে ১৯৯৫ সালে দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে। বলিউড খুঁজে পায় মোস্ট রোমান্টিক এক হিরোকে।

এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি শাহরুখকে। কুছ কুছ হোতা হ্যায়, দিল তো পাগল হ্যায়, কাভি খুশি কাভি গম, চাক দে ইন্ডিয়া, বীর-জারা, দেবদাস… এরকম নানা সিনেমায় তার অসামান্য অভিনয় শাহরুখকে পাকাপাকিভাবে বাদশার আসনে বসিয়েছে।

আর আজ ২০১৫ সালের ২ নভেম্বর, তিনি পূর্ণ করেছেন বয়সের ৫০ বছর। তবে শাহরুখ নিজে মনে করছেন আজ তিনি সদ্য ২৫ পেরোলেন। গত রাতে ঘড়ির কাঁটা বারোটার ঘর ছুঁতেই টুইট করেন বার্থডে বয় শাহররুখ। লিখেন, ‘আজ পঞ্চাশ পূর্ণ হতেই মনে হচ্ছে আবার ২৫ হয়ে গেলাম।’

গতকাল রাত ১২টা পেরোতেই শাহরুখের টুইটারের পাতা ভরে যায় জন্মদিনের শুভেচ্ছা বার্তায়। শাহরুখও ভরিয়ে দেন ধন্যবাদ টুইটে। বান্দ্রায় তার বাংলো মান্নাতের সামনে তখন তিল ধারনের জায়গা নেই। বারান্দায় এসে পরিচিত ভঙ্গিমায় ভক্তদের উদ্দেশে হাত নাড়েন বাদশা। সঙ্গে ছিলেন স্ত্রী গৌরী।

জন্মদিন উপলক্ষে শাহরুখ তার ভক্তদের প্রতীক্ষিত উপহারও দিয়েছেন। টুইটারে তিনি মুক্তি দিয়েছেন তার আপকামিং ফ্যান সিনেমার দ্বিতীয় টিজার।

আড়াই মিনিটের টিজারে শাহরুখকে সুপারস্টার আরিয়ান খান্নার ভূমিকায় দেখা গেছে। টিজারে আরও রয়েছেন সিনেমাটিতে সবচেয়ে বড় ফ্যানের চরিত্রে অভিনয় করা গৌরব। শাহরুখের সঙ্গে তার চেহারার দারুন মিল রয়েছে।

টিজারে তার মুখেও শোনা গেছে সেই কথা। গৌরব বলছেন, ‘ভগবানও গুগলি মেরেছেন। আরিয়ানকে বানানোর পর যতটুকু মাটি বেঁচে ছিল তাই দিয়ে আমাকে বানিয়েছেন।’

You Might Also Like