প্রাথমিক শিক্ষকদের স্বতন্ত্র বেতন স্কেল হবে না: অর্থমন্ত্রী

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতল স্কেল হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি রোববার সচিবালয়ে সাংবাদিকদের একথা বলেন।

এর আগে মন্ত্রীর সঙ্গে বৈঠক করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক-প্রতিনিধিরা বেতন স্কেল, পদোন্নতিসহ সংশ্লিষ্ট ৫ দফা দাবি তুলে ধরেন।

বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ঐক্যজোটের ৮ প্রতিনিধি এই দাবি তুলে ধরেন।

অর্থমন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষকদের জন্য আলাদা বেতন স্কেল হবে না। তারা প্রচলিত বেতন স্কেলেই বেতন-ভাতা পাবেন তারা।

শিক্ষক প্রতিনিধিদের তিনি বলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীর সঙ্গে বৈঠক আছে আজ। সেখানে এসব নিয়ে কথা বলব। এই প্রথম কেউ আমাকে বিষয়গুলো জানাতে এলো। এর আগে আপনাদের বিষয়ে আমাকে কেউ কিছু জানাননি। দেখা যাক, কি করা যায়।

শিক্ষকদের দাবিগুলো হলো- অষ্টম পে-স্কেলে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতনস্কেল প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের নিচের ধাপেই নির্ধারণ, প্রধান শিক্ষক পদে সরাসরি নিয়োগ বন্ধ করে সহকারী শিক্ষক পদ থেকে এন্ট্রিপদ ধরে সব আর্থিক সুবিধাসহ শতভাগ পদোন্নতি প্রদান, অষ্টম জাতীয় বেতন স্কেলে টাইম স্কেল বহালসহ যথাসময়ে যোগদান তারিখ অনুযায়ী বার্ষিক ইনক্রিমেন্ট ১০ শতাংশ চক্রবৃদ্ধিহারে দেওয়া, সদ্য জাতীয়করণ করা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সহকারী শিক্ষক পদে পদায়ন করে জ্যেষ্ঠতার ভিত্তিতে পদোন্নতি দেওয়া, প্রাথমিক ডিপার্টমেন্টকে নন-ভ্যাকেশনাল ডিপার্টমেন্ট হিসেবে ঘোষণা।

You Might Also Like