রুনির সম্মানে ম্যানইউর স্মারক ম্যাচ

ম্যানচেস্টার ইউনাইটেডে এক যুগ কাটতে যাচ্ছে ওয়েন রুনির। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার আসনেও বসতে যাচ্ছেন তিনি। আর এমন সময় নিজেদের তারকা খেলোয়াড়কে সম্মাননা পত্র দিল ম্যানইউ। সাথে এসেছে রুনির জন্য একটি স্মারক ম্যাচ আয়োজনের ঘোষণা। আগামী বছরের ৩ আগস্ট ওল্ড ট্র্যাফোর্ডে রুনির সম্মানে হবে ম্যাচটি। ইংল্যান্ড ও ম্যানচেস্টারের অধিনায়ক রুনি ওই ম্যাচ থেকে আয় করা সব অর্থ দাতব্য কাজে দান করার ঘোষণা দিয়েছেন। ক্লাব সমর্থকরা এমন একটি ম্যাচ আয়োজনের দাবি করে চিঠি দিয়েছিল ম্যানইউকে।

রুনির কাছে ম্যাচটি হবে খুব বিশেষ কিছু। নিজেই বলেছেন, “ম্যাচের রাতটা আমার ও আমার পরিবারের জন্য হবে দারুণ স্পেশাল। আশা করছি আমরা এক দুটি চমক দেখাতে পারবো।” ম্যাচ কাদের সাথে খেলা হবে তা এখনো নির্ধারিত হয়নি।

ম্যানচেস্টার ইউনাইটেডের নির্বাহী সহ সভাপতি এড উডওয়ার্ড বলেছেন, “অভিষেকের তিন গোল সহ মোট করা ২৩৬ গোল পর্যন্ত ওয়েন ক্লাবের সাফল্যময় সময়ের ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ একজন।”

এই সংবাদ এলো রুনি ২৪ অক্টোবর তার ৩০তম জন্মদিন পালন করার পর। অবশ্য সাম্প্রতিক পারফরম্যান্সের কারণে চাপের মুখেই আছেন রুনি। রবিবার ম্যানচেস্টার সিটির সাথে গোলশুন্য ড্রয়ের পর কোচ লুই ফন হাল বলেছেন, রুনির গোলের প্রশ্নের জবাব দিতে দিতে বিরক্ত হয়ে উঠেছেন।

এই মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ৯ ম্যাচে মাত্র ২টি গোল করেছেন রুনি। যদিও আগস্টে চ্যাম্পিয়ন্স লিগ বাছাইয়ে হ্যাটট্রিক করেছিলেন। ২০০৪ সালে ২৭ মিলিয়ন পাউন্ডে এভার্টন থেকে ম্যানচেস্টারে আসেন রুনি। এরপর ২৩৬ গোল করেছেন। কেবল স্যার ববি চার্লটন (২৪৯ গোল) ও ডেনিস ল (২৩৭ গোল) গোলের সংখ্যায় রুনির চেয়ে এগিয়ে।

You Might Also Like