আইনের বেড়াজালে লেভানডফস্কি

জয়ের পর ইউরোপিয়ান ফুটবলে শ্যাম্পেন দিয়ে খেলোয়াড়দের জয় উদযাপন অতি সাধারণ ব্যাপার। তবে এমনই এক কান্ডে রীতিমত আইনি ঝামেলায় পড়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভানডফস্কি। অবশ্য, পুলিশের পক্ষ থেকে অভিযোগ প্রত্যাহার করে নেওয়ায় এ যাত্রায় ছাড় পেয়েছেন ২৭ বছর বয়সী এ স্ট্রাইকার।

সম্প্রতি ইউরো বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে সরাসরি চূড়ান্ত পর্বে ওঠে পোল্যান্ড। আর সেদিন জয় উদযাপন করতে গিয়ে অতিরিক্ত শ্যাম্পেন পান করে বসেন তিনি। যার ছিল আইনের বলে নিষিদ্ধ। কিছুটা দেরিতে হলেও বিষয়টা আমলে নেন পুলিশ। পোল্যান্ডের মদ্যপ আইন অনুযায়ী, স্টেডিয়ামে ৩.৫ শতাংশের বেশি অ্যালকোহলযুক্ত পানীয় পান করা নিষেধ। এমনকি, নির্দিষ্ট স্থান ছাড়া মাতাল হওয়াও সম্পূর্ণরুপে নিষিদ্ধ।

আইন লঙ্ঘন করার কারণেই লেভানডফস্কির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। তবে সৌভাগ্যক্রমে এ বিষয়ে আর আগ বাড়ায়নি ওয়ারশ পুলিশ ডিপার্টমেন্ট। তাই এ নিয়ে পোলিশ তারকাকেও ঝামেলায় পড়তে হচ্ছে না। তবে লেভানডফস্কির এজেন্ট সিজারি কুরচার্সকি তার (লেভানডফস্কির) এ বিষয়টি নিয়ে খুব একটা গুরুত্ব দেননি বলেও জানান তিনি।

অন্যদিকে, লেভানডফস্কি তার টুইটার পেইজে এ বিষয়ে সরাসরি কোনো মন্তব্য না করলেও একটি টুইটের রিপ্লাইয়ে লিখেছেন ‘চিয়ার্স’।

You Might Also Like