মেডিক্যালে ভর্তি : সারা দেশে ছাত্র ধর্মঘট

মেডিক্যাল ও ডেন্টালে পুনরায় ভর্তি পরীক্ষার দাবিতে সারা দেশে সর্বাত্মক ধর্মঘট পালন করছে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য।

বুধবার সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজের প্রধান ফটকে তালা লাগিয়ে এ কর্মসূচি পালন করা হচ্ছে। সারা দেশে শান্তিপূর্ণভাবে ছাত্র ধর্মঘট পালিত হচ্ছে বলে জানিয়েছেন প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের সমন্বয়ক ইমরান হাবিব রুমন।

তিনি বলেন, সারা দেশে শান্তিপূর্ণভাবেই র্ধমঘট পালিত হচ্ছে। তবে ফাইনাল পরীক্ষা এর আওতামুক্ত থাকবে। এ পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে বরিশাল মেডিক্যাল কলেজে কিছুটা সমস্যা হতে পারে বলে আশঙ্কা করছেন তিনি। কারণ সেখানে আজকে ক্লাস করা বাধ্যগত বলে প্রশাসন একটি প্রজ্ঞাপন জারি করেছে। বরিশাল মেডিক্যাল কলেজে বিপুল সংখ্যক পুলিশ নিয়োগের পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এম আমজাদ আলী বলেন, ধর্মঘট ছাত্রদের গণতান্ত্রিক অধিকার এবং তাদের দাবিও যৌক্তিক। ধর্মঘট শান্তিপূর্ণভাবেই পালিত হচ্ছে। তবে ফাইনাল পরীক্ষাকে এর আওতামুক্ত রাখা হয়েছে। আমরা তাদের শান্তিপূর্ণ আন্দোলনে কোনো বাধা দেব না।

এদিকে দুপুর ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনের মাধ্যমে ধর্মঘটের পূর্ণ চিত্র তুলে ধরা হবে বলে জানিয়েছেন ইমরান হাবিব রুমন।

You Might Also Like