জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের সিরিজ জয়

জিম্বাবুয়ে ও পাকিস্তানের মধ্যকার ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়ে ২-১ সিরিজ জয় পেয়েছে পাকিস্তান।
এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে অবশ্য শুরুটা দুর্দান্তই করেছিল। ওপেনিং জুটিতে চামু চিবাবা ও রিচমন্ড মুতুমবামি ৮৯ রানের পার্টনারশিপ গড়ে বড় সংগ্রহের স্বপ্ন দেখাচ্ছিল। কিন্তু এরপরই পাকিস্তানে সদ্যই অভিষেক হওয়া অলরাউন্ডার বিলাল একে একে তুলে নেন স্বাগতিকদের পাঁচটি উইকেট। যার মধ্যে অধিনায়ক এলটন চিগুম্বুরাসহ দলের সেরা দুই ব্যাটসম্যানকে সরাসরি বোল্ড করেন অফস্পিনার বিলাল।
জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেন মুতুমবামি। সফরকারী বোলারদের মধ্যে অন্য স্পিনার ইমাদ ওয়াসিম নেন তিনটি উইকেট।
সিরিজের দ্বিতীয় ম্যাচে পাঞ্জাব অলরাউন্ডার বিলালের অভিষেক হয়েছিল। তবে অভিষেকটা সুখকর করতে পারেননি ৩০ বছর বয়সী এ ক্রিকেটার। কিন্তু ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই এভাবে জ্বলে উঠবেন তা হয়তো নিজেও বুঝে ওঠেননি বিলাল। জিম্বাবুয়ের স্বল্প রানের বিপরীতে ওপেনিংয়ে নেমে ৪৪ বলে ছয়টি চার ও একটি ছক্কায় ৩৮ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন।
খেলার শেষদিকে অবশ্য শোয়েব মালিক (৩৪) ও আসাদ শফিকের (৩৮) অপরাজিত ব্যাটিংয়ের সুবাদে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।
১০ ওভারে মাত্র ২৫ রানের বিনিময়ে পাঁচ উইকেট পাওয়া বিলাল ম্যাচসেরা নির্বাচিত হন। আর পুরো সিরিজে অসাধারণ খেলা সোয়েব মালিক সিরিজ সেরা হন।
প্রসঙ্গত, ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে পাকিস্তান প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয় পেয়েছিল। তবে দ্বিতীয় ম্যাচে আলোকস্বল্পতার ভাগ্যে আর ডিএল মেথডে জিম্বাবুয়ে জয় পেলে শেষ ম্যাচটি সিরিজ নির্ধারণী ম্যাচ হয়ে দাঁড়ায়।

You Might Also Like