যুক্তরাষ্ট্রে কলেজে বন্দুকধারীর হামলায় নিহত ১০

যুক্তরাষ্ট্রের ওরেগন অঙ্গরাজ্যের একটি কলেজে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিবর্ষণে ১০ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত সাতজন । বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে উম্পকুয়া কমিউনিটি কলেজে এ ঘটনা ঘটে।

পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২৬ বছরের ওই হামলাকারী নিহত হয়েছেন। তবে নিহত ১০ জনের মধ্যে সেই হামলাকারী রয়েছে কি না তা নিশ্চিত করতে পারেনি পুলিশ।

বৃহস্পতিবার সকালে হামলাকারী কলেজের মানবিক বিভাগের ভবনে ঢুকে শিক্ষার্থীদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করত শুরু করে। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। এ সময় বন্দুকযুদ্ধে ওই হামলাকারী নিহত হয়।

হামলার খবর পেয়েই উদ্বিগ্ন অভিভাবকরা কলেজের বাইরে জড়ো হতে শুরু করেন। বিকেল ৫টার সময় ডগলাস কাউন্টির পুলিশ প্রধান জন হ্যানলিন সংবাদ সম্মেলনে বলেন, তার বিশ্বাস হামলায় ১০ জন নিহত হয়েছে। ‘এই মুহূর্তে আমাদের কাছে এটাই সবচেয়ে সঠিক তথ্য।’ তবে নিহতদের এই তালিকায় ওই বন্দুকধারী রয়েছে কি না তা তিনি জানাতে অস্বীকৃতি জানান।

বৃহস্পতিবার রাতে আইনশৃঙ্খলা বাহিনী ওই বন্দুকধারীর পরিচয় নিশ্চিত হয়েছে। তার নাম ক্রিস হারপার মার্কার। সে রোজবার্গ এলাকায় বাস করতো। তার কাছে তিনটি অস্ত্র ছিল। এর মধ্যে কমপক্ষে একটি ছিল লম্বা নলওয়ালা বন্দুক ও অপরগুলো ছিল হ্যান্ডগান।

সূত্র : নিউ ইয়র্ক টাইমস

You Might Also Like