অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরাইলি বাহিনী

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলি বাহিনী কয়েক দফা বিমান হামলা চালিয়েছে। ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসী বাহিনী আজ (বুধবার) ভোরে জঙ্গি বিমানের মাধ্যমে গাজা উপত্যকার দক্ষিণ অংশের চারটি এলাকায় এসব হামলা চালায়। তবে হামলায় সম্ভাব্য হতাহতের সংখ্যা এবং এতে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে ব্যাপারে বিস্তারিত কিছু এখনো জানা যায় নি।

ইসরাইলি সেনাবাহিনী এক বিবৃতিতে দাবি করেছে, গাজার মধ্যাঞ্চল থেকে একটি রকেট নিক্ষেপ করার কয়েক ঘন্টা পরেই এসব হামলা চালানো হয়। তবে ভূমধ্যসাগরের তীরে অবস্থিত ইসরাইলের আসোদ শহরের দিকে ছুটে আসা রকেটটি তেল আবিব সরকারের কথিত আইরন ডোম মিসাইল সিস্টেমের মাধ্যমে প্রতিহত করা হয়েছে বলেও ওই বিবৃতিতে বলা হয়েছে।

ইসরাইলি সেনারা রকেট হামলার জন্য ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসকে দায়ী করেছে। তবে তাকফিরি গোষ্ঠীর সঙ্গে জড়িত ‘ওমার হাদিদ ব্রিগেইড’ নামে একটি সন্ত্রাসী গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে বলে ইসরাইলের সংবাদ মাধ্যম ‘ দৈনিক হারেজ’ জানিয়েছে।

২০১৪ সালের গ্রীষ্মে ইহুদিবাদী ইসরাইলি বাহিনী অবরুদ্ধ গাজার ওপর বর্বরোচিত যুদ্ধ চাপিয়ে দেয়ার পর এই প্রথম গ্রাড ধরনের রকেট গাজা থেকে আসোদ শহরের ওপর নিক্ষেপ করা হয়েছে বলে ইসরাইলের ওই সংবাদ মাধ্যম জানিয়েছে।

You Might Also Like