দু’চারজনের জন্য ছাত্রলীগ দায়ী হতে পারে না: আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দুই চারজনের জন্য ছাত্রলীগ দায়ি হতে পারে না। তাদের বিরুদ্ধে যথাযথভাবে সাংগঠনিক ব্যবস্থা নিতে হবে।
শুক্রবার বিকেলে রাজধানীর শাহবাগে কেন্দ্রীয় গ্রš’গারে ছাত্রলীগ আয়োজিত জাতীয় শিক্ষা দিবস-২০১৫ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগের ডীন অধ্যাপক ড. আখতারুজ্জামান, আওয়ামী লীগ নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, এস এম কামাল হোসেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সভাপতি এফ এম শরিফুল ইসলাম প্রমুখ।
তিনি বলেন, ছাত্রলীগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গঠন করা। তাই দুই চারজনের জন্য ছাত্রলীগকে কলুসিত করা যাবে না। তাদের জন্য কোনো সংগঠন ও প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হতে পারে না। সংগঠনকে তাদের বিরুদ্ধে যথাযথভাবে সাংগঠনিক ব্যবস্থা নিতে হবে।
মন্ত্রী বলেন, স্বাধীনতার ৪০ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে সুন্দর ও সুষ্ঠু নতুন শিক্ষানীতি প্রনয়ণ করেছেন। এই শিক্ষানীতির মাধ্যমে দেশের শিক্ষাকে এগিয়ে যাচ্ছেন। এগিয়ে যাচ্ছে ছাত্রসমাজ। মেধাবী ছাত্রদের এগিয়ে যাবার সুযোগ করে দিয়েছেন। অথচ একটি শ্রেণী শেখ হাসিনার শিক্ষানীতিকে বলেছেন শিক্ষাবিরোধী। তারা বলেছে, মাদ্রাসা শিক্ষা বন্ধ হয়ে যাবে। কিন্তু এই শিক্ষানীতিতেই মাদ্রাসার ছাত্রদের ইঞ্জিনিয়ার ও ডাক্তার হবার সুযোগ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে এদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর চেষ্টা করা হয়েছিল। ধর্মকে অপব্যবহার করে বিভিন্ন কৌশলে তারা জিঘাংসামূলক জঙ্গিবাদ সৃষ্টি করেছিল। কিন্তু ভবিষ্যতে ধর্মকে ব্যবহার করে কোনো ষড়যন্ত্র করতে দেয়া হবে না বলেও হুশিয়ারি উ”চারণ করেন তিনি।

You Might Also Like