কুমিল্লার দাউদকান্দিতে সাংবাদিক মুক্তার হোসেনের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৭ মে) দুপুরে উপজেলার দাউদকান্দি মডেল থানার সামনে সাংবাদিক ঐক্য ফোরামের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ অনুষ্ঠিত হয়।

এ সময় সাংবাদিক নেতারা বলেন, দৈনিক মানবজমিনের সাংবাদিক মুক্তার হোসেন উপজেলা কাজ শেষে বাড়িতে যাওয়ার পথে একদল মুখোশধারী সন্ত্রাসী তার ওপর অতর্কিত হামলা চালিয়ে তাকে রক্তাক্ত করে। বর্তমানে আহত সাংবাদিক মোক্তার হোসেন মুমূর্ষ অবস্থায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সাংবাদিক নেতারা আরো বলেন, সাংবাদিকের ওপর হামলার পর এখনো কোনো কাউকে গ্রেপ্তার করা হয়নি। তাই সংবাদিক ঐক্য ফোরামের পক্ষ থেকে অভিযুক্তদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন কালের কণ্ঠের সাংবাদিক ওমর ফারুক মিয়াজী, বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক আব্দুল করিম সরকার, দৈনিক সমকালের সাংবাদিক রাসেদুল ইসলাম লিপু, মাই টিভির সাংবাদিক জিল্লুর রহমান, বাংলা টিভি সাংবাদিক আপেল মাহমুদ, নিউ এজ এর সাংবাদিক লিটন সরকার বদল, কুমিল্লার কাগজ সাংবাদিক আলমগীর হোসেন।

দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী সুমন (অব.) এবং উপজেলার যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন ও কুমিল্লা উত্তর জেলা শ্রমিকলীগের সভাপতি রকিবউদ্দিন রকিবসহ এই প্রতিবাদ সভার সাথে একাত্মতা পোষণ করেন। পরে সাংবাদিক নেতৃবৃন্দ দাউদকান্দি মডেল থানার ওসি মো. নজরুল ইসলামের কাছে স্মারকলিপি পেশ করেন। এসময় তিনি সবাইকে আশ্বস্ত করেন বলেন, হামলাকারীদের শিগগির গ্রেপ্তার করা হবে।