দল পুনর্গঠন ও সংস্কারের জন্য লন্ডনে খালেদা জিয়া : হান্নান শাহ

সরকারের বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে খালেদা জিয়া ষড়যন্ত্র করার জন্য লন্ডনে গিয়েছে। তাদের এমন দাবি প্রত্যাখান করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বিগ্রেডিয়ার জেনারেল (অব:)আ স ম হান্নান শাহ বলেছেন, কোন ষড়যন্ত্র করার জন্য নয়। দল পুনর্গঠন ও সংস্কারের ব্যাপারে তারেক জিয়ার সাথে আলোচনা করার জন্য তিনি লন্ডনে গিয়েছে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত “গণতন্ত্র রক্ষার আন্দোলনে বেগম খালেদা জিয়ার ভূমিকা” শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সেখানে বিএনপি চেয়াপার্সন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের মধ্যে যে আলোচনা হবে তাতে দেশ ও জনগণের উপকার হবে।

আওয়ামী লীগ গনতন্ত্রকে বাকশালের বোরখা পরিয়ে দিয়েছে মন্তব্য করে হান্নান শাহ বলেন, সরকার সারা দেশে বিএনপি পক্ষের নির্বাচিত প্রতিনিধিদের বিভিন্ন মামলায় অপসারণ করছে। অর্থ্যাৎ এই সরকারের কাছে গণতন্ত্রের কোন মূল্য নেই।

স্বৈরাচার এবং বিশ্ব বেহায়া এক সঙ্গে মিলে বিষে পরিণত হয়েছে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এই বিষ উনিশ-বিশ নয়। এই বিষ হচ্ছে প্রকৃত বিষ। তারা দেশকে ধ্বংস করতে চাইছে।

তিনি আরো বলেন, যুব লীগ ও ছাত্র লীগসহ আওয়ামী লীগের ৭ হাজার নেতাকর্মীকে অস্ত্র দেওয়া হয়েছে। তারা যততত্র তা ব্যবহার করছে। অথচ তাদের অস্ত্র পাওয়ার কোন যোগ্যতা নেই।

সারাদেশ আজকে কারাগারে পরিণত হয়েছে মন্তব্য করে বিএপির এই সিনিয়র নেতা বলেন, কারাগারে যেমন কথা বলার, চলাফেলার স্বধীনতা নেই। তেমনি দেশের সকল রাজনীতিক নেতার মোবাইল মনিটরিং করা হচ্ছে। মানুষকে রাতে বাসা থেকে উঠিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

You Might Also Like