চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় স্ত্রীকে হত্যা করে লাশ গুম করার দায়ে আশরাফ আলী (৪০) নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে চট্টগ্রামের ভারপ্রাপ্ত দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সিরাজউদ্দৌলা কুতুবী এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত আসামি বর্তমানে পলাতক রয়েছে।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট চন্দন বিশ্বাস জানান, ২০১০ সালের ৬ ফেব্রুয়ারি গভীর রাতে পারিবারিক কলহের জেরে সাতকানিয়া উপজেলার রূপকানিয়ার ইউনিয়নের মাদার্শা গ্রামের আশরাফ আলী তার স্ত্রী ছেনোয়ারা বেগমকে শ্বাসরোধে হত্যা করে। এর পর ছেনোয়ারা বেগমের লাশ বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে একটি পাহাড়ে নিয়ে গিয়ে বস্তাবন্দি করে পুঁতে রাখে। পরদিন ঘটনাটি জানাজানি হলে স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় ঘাতক আশরাফ আলীকে আটক পুলিশে সোপর্দ করা হয়। পুলিশের কাছে ঘাতক স্বীকারোক্তি দিলে মাটি খুঁড়ে ছেনোয়ারা বেগমের লাশ উদ্ধার করে পুলিশ। পরে আসামি দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দেয়। ঘাতক আসামি আশরাফ আলী মামলা চলাকালে আদালত থেকে জামিন নিয়ে পালিয়ে যায়।

আসামির অনুপস্থিতিতেই মামলাটির দীর্ঘ শুনানি শেষে আশরাফ আলীকে স্ত্রী হত্যার অভিযোগে ৩০২/৩০১ ধারায় মৃত্যুদণ্ডের আদেশ দেন। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। আসামিকে দ্রুত গ্রেফতারের পর দ- কার্যকর করার আদেশ দিয়েছেন আদালত।

You Might Also Like