সিরাজগঞ্জের শাহজাদুপুরে স্বামীকে হত্যার দায়ে স্ত্রী মোছা. মুক্তি খাতুন (২২) ও তার প্রেমিক মো. সাইদুল ইসলাম তুষার ওরফে তুহিন (২৩) এর মৃতুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আরও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে-খোদা মো. নাজির এ রায় দেন।

মোছা. মুক্তি খাতুনের নিহত স্বামীর নাম মনিরুল হক (২৪)। তিনি শাহজাদপুর উপজেলার বাড়াবিল উত্তরপাড়া গ্রামের মো. জেল হক প্রামানিকের ছেলে।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, শাহজাদপুর উপজেলার শক্তিপুর গ্রামের মৃত মুক্তার শেখের মেয়ে মুক্তি খাতুনের সঙ্গে মনিরুল হকের বিয়ের আগে থেকেই সাইদুল ইসলাম তুষারের প্রেমের সম্পর্ক ছিলো যা বিয়ের পরেও মুক্তি খাতুন অব্যাহত রাখেন। বিয়ের দুই মাস পরে গত ২০১৯ সালের ৩ জুন রাতে মুক্তি তার দাদা হোসেন আলীর বাড়িতে বেড়াতে আসেন। পরে খাওয়া দাওয়া শেষে ওই রাতে মুক্তি ও মনিরুল একই ঘরে ঘুমায়। ঘুমানোর আগে মুক্তি তার স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে ঘরের দরজা খোলা রাখে। পূর্বপরিকল্পনা মোতাবেক প্রেমিক তুষার ঘরে ঢুকে দুইজন মিলে মনিরুল হককে শ্বাসরোধে হত্যা করে।

এঘটনায় নিহতের বাবা জেলহক প্রামানিক বাদী হয়ে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে আসামিদের উপস্থিতিতে আদালত আজ এই রায় দেন।