মহানবী সম্পর্কে কটূক্তি: ফেইসবুক পেইজ বন্ধের নির্দেশ

মহানবী হযরত মুহাম্মদ স. সম্পর্কে কটূক্তি মূলক পোস্ট থাকায় ধর্মকারী ডটকম নামে একটি ওয়েবসাইট ও এর সঙ্গে সম্পৃক্ত একটি ফেইসবুক পেইজ ৩০ দিনের মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিটিআরসিকে এ নির্দেশ পালন করতে বলা হয়েছে।

মঙ্গলবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন বঙ্গবন্ধু মহিলা আইনজীবী সমিতির সুপ্রিম কোর্ট শাখার সম্পাদক সৈয়দা সাবিনা আহমেদ মৌলি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

সাবিনা আহমেদ মৌলি জানান, সামাজিক যোগাযোগ সাইট ফেইসবুকের একটি পেইজ এবং একটি ওয়েবসাইটে মুহাম্মদ স. সম্পর্কে আপত্তিকর মন্তব্য রয়েছে। এ মন্তব্যগুলো নিয়ে আরিফুর রহমান শাহজাহানপুর থানায় এজাহার করতে গেলে তা গ্রহণ করা হয়নি। এরপর তিনি হাইকোর্টে বৃহস্পতিবার রিট করেন। মঙ্গলবার হাইকোর্ট ৩০ দিনের মধ্যে ফেইসবুকের ওই পেইজ এবং ওই ওয়েবসাইট বন্ধ করতে বিটিআরসিকে নির্দেশ দিয়েছেন।

স্বরাষ্ট্র সচিব, তথ্য সচিব, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, বিটিআরসির চেয়ারম্যান, ঢাকা জেলা প্রশাসক ও পুলিশ সুপার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও শাহজাহানপুর থানার ওসিকে বিবাদী করা হয়েছে।

You Might Also Like