মক্কায় বাংলাদেশীদের জন্য হটলাইন

মক্কায় মসজিদ আল হারামে ক্রেন আছড়ে পড়ে হতাহতের ঘটনার পর বাংলাদেশি হজ পালনেচ্ছু ও প্রবাসী শ্রমিকদের জন্য হটলাইন চালু করেছে দেশটিতে বাংলাদেশের হজ অফিস ও বাংলাদেশ মিশন।
যে কোনো সহযোগিতার জন্য মক্কায় বাংলাদেশ হজ অফিস কনসাল মো. জহিরুল ইসলামের সঙ্গে +৯৬৬(০)৫০৪৩২১৫২৭ এবং জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের ফার্স্ট সেক্রেটারি (লেবার) আলতাফ হোসাইনের সঙ্গে +৯৬৬(০) ৫৩৪৪৫৫৭১৬ নম্বরে যোগাযোগের জন্য বলা হয়েছে ।
বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ক্রেন ভেঙে হতাহতের ঘটনায় সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবায়েরের কাছে এক বার্তায় শোক ও সমবেদনা জানিয়েছেন।
মুসলমানদের পবিত্রতম স্থান কাবা শরীফ ঘিরে রাখা ওই মসজিদে শুক্রবার নির্মাণকাজের ক্রেন আছড়ে পড়ে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক, যাদের অন্তত ৪০ জন বাংলাদেশি।
আহত বাংলাদেশিদের বেশিরভাগই ক্রেইন আছড়ে পড়ার পর মানুষের ছোটাছুটি ও হুড়োহুড়িতে আঘাত পেয়েছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।
আহত বাংলাদেশিদের সবাই আশঙ্কামুক্ত এবং তাদের অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন বলে মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে।
এ ঘটনায় যে কোনো প্রয়োজনে জরুরি সাড়া দিতে রিয়াদে বাংলাদেশ দূতাবাস, জেদ্দায় কনস্যুলেট জেনারেল এবং মক্কায় হজ অফিস সদা সতর্ক রয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

You Might Also Like