প্রধানমন্ত্রী নিউইয়র্কে অবস্থানকালে বিএনপি-জামাতের কর্মকাণ্ড মনিটরিং করা হবে

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগ দিতে আগামী ২৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর নিউইয়র্কে অবস্থানকালে বিএনপি-জামাতের কর্মকাণ্ড মনিটরিং করবে যুক্তরাষ্ট্র প্রবাসী মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষ শক্তি। বৃহস্পতিবার রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের আয়োজিত এক সাংবাদ সম্মেলনে এ তথ্য জানান রাকসুর সাবেক জিএস ও বীর মুক্তিযোদ্ধা ড. প্রদীপ রঞ্জন কর।

সাংবাদ সম্মেলনে ড. প্রদীপ কর ষড়যন্ত্রকারীদের সতর্ক করে দিয়ে বলেন, ‘নিউইয়কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থানকালীন সব মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষ শক্তির সব সদস্য অতন্দ্র প্রহরীর মত সদা জাগ্রত থাকবে। ঐক্যবদ্ধভাবে জামাত-বিএনপির সব ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে। এ সময় প্রয়োজনে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনি ব্যাবস্থা নেয়া হবে।

সাংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ড. প্রদীপ রঞ্জন কর বলেন, ‘বাংলাদেশের সফল ও সবচেয়ে জনপ্রিয় প্রধানমন্ত্রী জাতির জনকের মেয়ে শেখ হাসিনা জাতিসংঘের ৭০তম সাধারণ অধিবেশনে গুরুত্বপূর্ণ বক্তব্য দেবেন। এবারের অধিবেশনে বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনার মধ্যে প্রাধান্য পাবে নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়ন, ক্ষুধা ও দারিদ্র্য দুরীকরণ এবং ইউএন পিসকিপিংয়ে বাংলাদেশের অবদান ও কৃতিত্ব। এছাড়া কয়েকটি দেশের রাষ্ট্র্র ও সরকার প্রধানদের সঙ্গে শেখ হাসিনা দ্বি-পাক্ষিক বিষয়ে আলোচনা করবেন। এসব কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘের এবারের অধিবেশনে যোগদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রবাসে বসবাসরত মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষ শক্তি প্রধানমন্ত্রীর এবারের ইউএন সফর অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে। কারণ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ আর্থসামাজিক ভাবে ব্যাপক পরিবর্তন সাধিত হয়ে মধ্য আয়ের দেশে রূপান্তরিত হতে চলেছে। বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের মডেল রাষ্ট্র হিসাবে খ্যাতি অর্জন করেছে। সাংবাদিক সম্মেলনে প্রবাসে বসবাসরত মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষ শক্তির পক্ষ থেকে শেখ হাসিনার জাতিসংঘ সফরকে স্বাগত এবং সাফল্য কামনা করা হয়।

সাংবাদ সম্মেলনে আরও মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা খুরশীদ আনোয়ার বাবলু, শওকত আকবর রিচি, ডা. টমাস দুলু রায়, মোর্শেদা জামান, কৃষিবিদ আশরাফুজ্জামান, জাকির হোসেন, টি মোল্লা, সবিতা দাস প্রমুখ।

You Might Also Like