দর্শক মাতাচ্ছে ‘ওয়েলকাম ব্যাক’

গত ৪ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে জন আব্রাহাম এবং শ্রুতি হাসান অভিনীত সিনেমা ওয়েলকাম ব্যাক। মুক্তির দুই দিনে প্রায় ৪৫ কোটি রুপি আয় করেছে সিনেমাটি।

২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত বলিউড ব্লকবাস্টার ওয়েলকাম সিনেমার ‍সিক্যুয়েল ওয়েলকাম ব্যাক। মুক্তির প্রথম দিনই সিনেমাটির জন্য কিছু অগ্রিম টিকেট বুকিং ছিল বলে জানা যায়।

জন-শ্রুতি জুটির ৮৮ কোটি বাজেটের সিনেমাটি ভারতে ৩৫০০ হলে এবং আন্তর্জাতিকভাবে ৫০০ হলে মুক্তি দেওয়া হয়। প্রথম দিনে ভারত এবং ভারতের বাইরে ২২.৩৫ কোটি রুপি আয় করে ওয়েলকাম ব্যাক।

বলিউড বক্স অফিস বিশ্লেষক তরুণ আদর্শ জানিয়েছেন, শুক্রবার প্রথম দিন ওয়েলকাম ব্যাক’র অসাধারণ কেটেছে। প্রথম দিন ভারতে ১৪.৩৫ কোটি রুপি ব্যবসা করেছে সিনেমাটি। সপ্তাহের বাকি দিনগুলোতে ব্যবসা অবশ্যই আরো বাড়বে। ভারতের বাইরেও ভালো শুরু করেছে ওয়েলকাম ব্যাক। বৃহস্পতিবার এবং শুক্রবার মিলে ভারতের বাইরে ৮ কোটি রুপি আয় করেছে। অসাধারণ!

সিনেমাটি সম্পর্কে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন সমালোচকরা। যার ফলে প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে অর্থাৎ শনিবারে দর্শক সংখ্যা ১২ শতাংশ বৃদ্ধি পায়।

আনীস বাজপে পরিচালিত অ্যাকশন-কমেডি ঘরানার সিনেমাটি দ্বিতীয় দিনে অর্থাৎ শনিবার ভারতে আয় করেছে ১৬ কোটি রুপি। দুই দিন মিলে ভারতীয় বক্স অফিসে ওয়েলকাম ব্যাক’র আয় দাঁড়ায় ৩০.৩৫ কোটি রুপি। এ সিনেমার দুই দিনের আয় ওয়েলকাম সিনেমার তিন দিনের আয়ের (৩৫ কোটি) প্রায় সমান।

ভারতের বাইরে দ্বিতীয় দিনেও ভালো আয় করেছে সিনেমাটি। শনিবার ৬ কোটি রুপি আয় করেছে এ সিনেমাটি। ভারতের বাইরে দুই দিনে সিনেমাটির মোট আয় ১৪ কোটি রুপি।

ওয়েলকাম সিনেমার মতো এ সিনেমাতেও থাকছে হাস্য রসাত্মক সংলাপ। এবার আবার সঙ্গে যুক্ত হয়েছে অ্যাকশন দৃশ্য।

আগের বারের অভিনেতাদের মধ্যে নানা পাটেকর, অনিল কাপুর ও পরেশ রাওয়াল রয়েছেন। এর সঙ্গে নতুনভাবে যোগ দিয়েছেন জন আব্রাহাম, শ্রুতি হাসান ও নাসিরুদ্দিন শাহ।

ওয়েলকাম সিনেমায় ডন আরডিএক্স এর ভূমিকায় অভিনয় করা ফিরোজ খানের জায়গায় অভিনয় করবেন নাসিরুদ্দিন শাহ। এখানে তার নাম `ওয়ান্টেড ভাই`।

You Might Also Like