সৈয়দপুর বিমানবন্দরে দুর্ঘটনার কবলে ইউএস বাংলার বিমান, যাত্রীরা অক্ষত

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়েছে ইউএস বাংলা এয়ারলাইনসের যাত্রীবাহী একটি বিমান। তবে কেউ হতাহত হননি। আজ শুক্রবার সকালে এই ঘটনার পর তিন ঘণ্টা সেখানে বিমানের ওঠা-নামা বন্ধ ছিল।
বিমানবন্দরের ব্যবস্থাপক শাহিন আহমেদের ভাষ্য, সকাল সাড়ে সাতটার দিকে বিমানটি ঢাকা থেকে সৈয়দপুরে আসে। অবতরণের সময় বিমানটি রানওয়ে ছেড়ে পাশের জমিতে নেমে যায়। খারাপ আবহাওয়া ও যান্ত্রিক ত্রুটির কারণে এটা ঘটেছে বলে তাঁদের ধারণা।
বিমানবন্দরের ইউএস বাংলা এয়ারলাইনসের স্টেশন ম্যানেজার রাকিব মুস্তাকিমের ভাষ্য, বিমানটিতে থাকা ৭৪ জন যাত্রীর সবাই অক্ষত আছেন। তাঁদের মধ্যে আতঙ্ক রয়েছে। তবে বিমান থেকে বের করে আনার পর তাঁরা নিজ নিজ গন্তব্যে চলে গেছেন।
ব্যবস্থাপক শাহিন আহমেদ আরও বলেন, দুর্ঘটনার পর বিমানের ওঠানামা বন্ধ করে দেওয়া হয়। সকাল সাড়ে আটটার দিকে ইউনাইটেড এয়ারওয়েজের একটি ফ্লাইট ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। ফ্লাইটটি পরে সকাল সাড়ে ১০টার দিকে ছেড়ে যায়। এতে ওই বিমানের ৬৪ যাত্রী ভোগান্তির শিকার হন।
দুর্ঘটনা কবলিত বিমানটি উদ্ধারের চেষ্টা চলছে বলে শাহিন আহমেদ জানান। সৈয়দপুর সেনানিবাসের একটি ক্রেন নিয়ে সেনাসদস্যরা উদ্ধারকাজে অংশ নিয়েছেন। বিমানবন্দর ফায়ার সার্ভিস ও ঢাকা থেকে আসা হেলিকপ্টার বিশেষজ্ঞদের একটি দল উদ্ধারকাজে অংশ নিয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে বিমানবন্দরের এক কর্মকর্তা বলেন, টাওয়ারের নির্দেশনায় ভুল থাকায় বিমানটি বিপরীত দিক থেকে অবতরণের চেষ্টা করে। এ কারণে দুর্ঘটনাটি ঘটে।

You Might Also Like