গ্যাস-বিদ্যুতের দাম না কমালে ৮ সেপ্টেম্বর ঢাকায় অবস্থান

গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিবি-বাসদের বিক্ষোভগ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিবি-বাসদের বিক্ষোভ
গ্যাস ও বিদ্যুতের বর্ধিত দাম না কমালে আগামী ৮ সেপ্টেম্বর ঢাকায় অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ।
গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার এক সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।
পূর্ব-ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকালে জ্বালানি মন্ত্রণালয় অভিমুখে মিছিল বের করে সিপিবি-বাসদ। কিন্তু পুলিশ তাতে বাধা দিলে সেখানেই অনুষ্ঠিত হয় সমাবেশ।
সমাবেশে নেতারা বলেন, জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় জনগণের প্রতি বর্তমান সরকারের কোনো দায় নেই। জনগণের সমর্থন ছাড়া ক্ষমতায় টিকে থাকতে সরকারকে পুলিশ প্রশাসন, আমলা আর গুণ্ডাদের ওপর নির্ভর করছে।
দাবি মানা না হলে আগামী ৮ সেপ্টেম্বর ঢাকায় অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন সিপিবি ও বাসদের নেতারা। আর এ সাত দিন একই দাবিতে জেলা-উপজেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।
সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবির প্রেসিডিয়াম সদস্য সাজ্জাদ জহির চন্দন, সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন প্রমুখ।

You Might Also Like