নিউইয়র্কে বাংলাদেশি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন জেবিবি’র বিভক্ত দুই কমিটি বিলুপ্ত  : ৫ সদস্যের আহ্বায়ক কমিটির উপর দায়িত্ব

নিউইয়র্কে বাংলাদেশি ব্যবসায়ীদের শীর্ষস্থানীয় সংগঠন জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস এসোসিয়েশনের(জেবিবিএ)বিভক্তি ভেঙ্গে ঐক্যবদ্ধ করা হয়েছে ।

বিভক্ত দুই কমিটির বিলুপ্তি ঘটিয়ে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি চার মাসের জন্য জেবিবিএ’র দায়িত্ব নিয়েছেন। এই সময়ের মধ্যে নতুন ভোটার তালিকা প্রণয়ন করে নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নতুন কমিটি উপহার দেবে এই আহ্বায়ক কমিটি।

স্থানীয় সময় শুক্রবার রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে মিট দ্য প্রেস অনুষ্ঠানে জেবিবিএ’র আনুষ্ঠানিক ঐক্যবদ্ধ হওয়ার কথা জানান আহ্বায়ক কমিটির সদস্যরা।

বিশিষ্ট ব্যবসায়ী সাঈদ রহমান মান্নানের সভাপতিত্বে মিট দ্য প্রেস অনুষ্ঠানে বক্তব্য দেন আহ্বায়ক কমিটির সদস্য কাজী মন্টু, মাহবুবুর রহমান, এস. রহমান ও পারভেজ কাজী।

এর আগে ঐক্য প্রক্রিয়ার অন্যতম উদ্যোক্তা হোসেন সোহেল রানা সাংবাদিকদের স্বাগত জানান।

উল্লেখ্য, আহ্বায়ক কমিটির পাঁচজনই সদস্য এবং তারা সবাই সমান পদমর্যাদার।

২০১৩ সালের জুন মাসে ভোটার তালিকা প্রণয়ন ও নেতৃত্ব নিয়ে বিরোধে জেবিবিএ দ্বিধাবিভক্ত হয়ে পড়েছিল।

অনুষ্ঠানে সাঈদ রহমান মান্নান বলেন, এক সময় আমেরিকানরা আমাদের ভারতীয় হিসাবে জানতো। কিন্তু জেবিবিএ’র নানান কর্যক্রম ও উদ্যোগের কারণে এখন আমাদের বাংলাদেশি হিসাবেই চেনে।

তিনি অতীতের সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে জেবিবিএ’কে আরো শক্তিশালী করার আহ্বান জানান।

মিট দ্য প্রেস অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন বিলুপ্ত দুই কমিটির সভাপতি যথাক্রমে এম. মহসীন মিয়া ও জাকারিয়া মাসুদ জিকো এবং বিলুপ্ত দুই সাধারণ সম্পাদক যথাক্রমে আবুল ফজল দিদারুল ইসলাম ও তারেক হাসান খান। তারা প্রত্যেকেই আহ্বায়ক কমিটিকে সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

You Might Also Like