তারেক-ফখরুলের গ্রেফতারসংক্রান্ত প্রতিবেদন দাখিল ১৯ অক্টোবর

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে মানহানির মামলায় গ্রেফতারসংক্রান্ত অগ্রগতি প্রতিবেদন দাখিলের জন্য ১৯ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

রোববার এ মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গ্রেফতারসংক্রান্ত অগ্রগতি প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম অমিত কুমার দে নতুন এ দিন ধার্য করেন।

এর আগে গত ২০ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আনোয়ার ছাদাত তাদের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৪ আগস্ট লন্ডনে এক আলোচনা সভায় তারেক রহমান বলেন, ‘আওয়ামী লীগ নেতারা কুলাঙ্গার এবং শেখ হাসিনা কুলাঙ্গারদের নেত্রী।’ ২ সেপ্টেম্বর জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বলে উল্লেখ করেন তিনি।

এ ছাড়া ২০১৪ সালের ৫ সেপ্টেম্বর মির্জা ফখরুল প্রাক্তন অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকীতে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের ভাষণ শেষে জয় পাকিস্তান বলেন এবং তিনি স্বাধীনতার ঘোষণা দেননি।’

এ সব বক্তব্য বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচারিত হওয়ায় সুনাম ক্ষুণ্ন হয়েছে অভিযোগে ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

You Might Also Like