১৮ ঘণ্টা যান চলবে না ঢাকা-সিলেট মহাসড়কে

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের শাহবাজপুরে তিতাস নদীর ওপর শাহবাজপুর সেতুর ক্ষতিগ্রস্ত অংশে বেইলি সেতু স্থাপনের কাজ চলায় ঢাকা-সিলেট মহাসড়কে ১৮ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে।

শুক্রবার ভোর ৬টা থেকে যান চলাচল বন্ধ হয়। রাত ১২টা পর্যন্ত এ অবস্থা বহাল থাকবে। এমন পরিস্থিতিতে সেতুর দুই পাশে কয়েক কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শ্যামল কুমার ভট্টাচার্য জানান, শাহবাজপুর সেতুর ক্ষতিগ্রস্ত অংশে স্টিলের বেইলি সেতু স্থাপন করা হচ্ছে। এ জন্য ঢাকা থেকে ছেড়ে যাওয়া বাস সরাইল বিশ্বরোড পর্যন্ত এবং সিলেট থেকে ছেড়ে আসা বাস বিজয়নগর উপজেলার চান্দুরা পর্যন্ত আসতে পারবে। নির্ধারিত সময়ের আগেই বেইলি সেতু স্থাপন কাজ শেষ করার চেষ্টা করা হচ্ছে। অনেক যাত্রী এ পথটুকু নৌকা দিয়ে নদী পার হচ্ছে।

সরাইল বিশ্বরোড মোড়ের হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট জাহাঙ্গীর জানান, ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড থেকে নাসিরনগর পর্যন্ত সড়ক এবং বিজয়নগর উপজেলার চান্দুরা থেকে আখাউড়া বাইপাস সড়ক দিয়ে হালকা ও মাঝারি যান চলাচল করছে। উভয় পাশে পুলিশের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

You Might Also Like