ফের সিনেমায় অমিতাভ-জয়া

একসময় বলিউডের জনপ্রিয় জুটিগুলোর মধ্যে একটি ছিল অমিতাভ-জয়া জুটি। রিল লাইফ থেকে রিয়েল লাইফেও জুটি গড়েছেন এ দুই তারকা। কিন্তু দীর্ঘদিন পর্দায় একসঙ্গে দেখা যায়নি দুজনকে। তবে খুব শিগগিরি একসঙ্গে ফের সিনেমার পর্দায় দেখা যাবে অমিতাভ এবং জয়াকে।

তবে সিনেমাটিতে অতিথি চরিত্রে তাদেরকে দেখে সন্তুষ্ট থাকতে হচ্ছে তাদের ভক্তদেরকে। বলিউড পরিচালক আর বালকির পরবর্তী সিনেমা কি অ্যান্ড কা-তে অভিনয় করছেন অমিতাভ এবং জয়া। বিষয়টি নিজেই তার ব্লগে জানিয়েছেন অমিতাভ।

তিনি লেখেন, আমি আমার স্ত্রীর সঙ্গে কাজ করছি, সেটি আর.বালকির সিনেমার জন্য। তিনি সিনেমাটি কারিনা এবং অর্জুন কাপুরকে নিয়ে তৈরি করছেন। সিনেমার নাম কি অ্যান্ড কা। আপনি যদি আর.বালকি সম্পর্কে জানেন তাহলে বুঝবেন তার সিনেমার শিরোনামগুলো খুবই মজার হয়।’

তিনি আরো লেখেন, ‘এটি একটি অতিথি চরিত্র। আমাদের নিজেদের বাড়িতেই শুটিং করেছি। ছবিতে যেগুলো দেখছেন সেগুলো নয়। এগুলো হোটেল সোফিটেলের একটি ঘরে তোলা।’ পাশাপাশি শুটিংয়ের বেশ কয়েকটি ছবি পোস্ট করেন বিগ বি।

এর আগে ২০১২ সালে ভোজপুরি সিনেমা গঙ্গা দেবী-তে শেষ বার একসঙ্গে বড় পর্দায় দেখা গিয়েছিল অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনকে। সিনেমাটি প্রযোজনা করেছিলেন অমিতাভের তিন দশকের মেকআপ ম্যান দীপক সাওন্ত। তার অনুরোধেই ওই সিনেমার জন্য সময় বের করেছিলেন তারা। তার পর আর একসঙ্গে কাজ করেননি অমিতাভ-জয়া।

বিয়ের পর অমিতাভ অভিনয় চালিয়ে গেলেও জয়া বচ্চন ধীরে ধীরে হারিয়ে জান সিনেমা জগত থেকে। এরপর শুরু হয় তার রাজনৈতিক ক্যারিয়ার। ফলে আরো ব্যস্ত হয়ে পড়েন অমিতাভ-ঘরণী। কিন্তু এত ব্যস্ততার মধ্যেই তাদের বড়পর্দায় ফিরিয়ে আনতে জেদ ধরেছিলেন বালকি। তাই কি অ্যান্ড কা-তে জোর করেই রাজি করিয়েছেন তাদের। এই সিনেমাতে অমিতাভ, জয়া ছাড়াও অভিনয় করছেন করিনা কাপুর খান এবং অর্জুন কাপুর।

You Might Also Like