টস জিতে ব্যাট করছে শ্রীলঙ্কা

গলে সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাট করছে শ্রীলঙ্কা। শেষ খবর পর্যন্ত তাদের সংগ্রহ ২ উইকেটে ২৩ রান। শুরুটা ভালো হয়নি লঙ্কানদের। ওপেনার দিমুথ কারুনারত্নে ফেরেন ৯ রান কোরে। অপর ওপেনার কৌশল সিলভার ব্যাট থেকে আসে ৫ রান। এখন উইকেটে আছেন কুমার সাঙ্গাকারা ও লাহিরু থিরিমান্নে।

এই সিরিজের প্রথম দুটি টেস্ট খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন সাঙ্গাকারা। তিন স্পিনার নিয়ে একাদশ গড়েছে ভারত। পাঁচ বছর পর টেস্ট ক্রিকেটে মুখোমুখি হয়েছে দুই দল।

কুমার সাঙ্গাকারার বিদায়ী সিরিজ দিয়েই ২২ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে শ্রীলঙ্কার মাটিতে টেস্ট সিরিজ জয়ের জন্য মুখিয়ে আছে ভারত।

বর্তমানে টেস্ট ক্রিকেট খেলা খেলোয়াড়দের মধ্যে ১২ হাজার ৩শ’ ৫ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান স্কোরার হিসেবে নিজেকে শীর্ষে নিয়ে গেছেন সাঙ্গাকারা। ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্ট খেলার পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে তার বিদায় জানানোর কথা রয়েছে।

ভারতের অধিনায়ক বিরাট কোহলি সাঙ্গাকারা সম্পর্কে বলেছেন, একজন অসাধারণ মানুষ এবং অবশ্যই একজন অসাধারণ ক্রিকেটার। একটি সুন্দর বিদায় অবশ্যই তার প্রাপ্য। লঙ্কানদের পাশাপাশি আমরাও তার প্রস্তুতি নিচ্ছি। কিন্তু একই সাথে আশা করছি সে যাতে বেশী রান করতে না পারে।

You Might Also Like